‘মানুষ মানুষের জন্য’

, জাতীয়

নড়াইল প্রতিনিধি, বার্তা২৪.কম | 2023-08-26 22:32:07

নড়াইল: ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’ হ্যাঁ মানুষের একটু সহানুভূতি আর সহযোগিতার মাধ্যমে ভালো হয়ে উঠবে মানসিক প্রতিবন্ধী চুমকি। এমন প্রত্যাশায় আজ শুক্রবার চুমকিকে ঢাকায় পাঠানো হয়েছে চিকিৎসার জন্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, নড়াইল সদর উপজেলার সীমাখালী গ্রামের মৃত বাবু মিয়ার মেয়ে চুমকি। ১০ বছর আগে তার হত দরিদ্র বাবা মারা যায়। মা থেকেও নেই। বাবা মারা যাবার পর মা অন্যত্র বিয়ে করে সেখানে ঘর করছে। মেয়ের আর খোঁজ-খবর নেয় না। প্রতিবন্ধী এই মেয়ে কখনও বাবা-মায়ের আদর-যত্ন, স্নেহ-মায়া মমতা পায়নি। ছোট বেলা থেকেই অযত্ন-অবহেলায় বস্তিতে বেড়ে উঠেছে। প্রকৃতির নিয়মেই সে এখন কিশোরী। অভাগা এই মেয়েটির নাম চুমকি। এখন সেখানে তাদের আপনজন না থাকায় নড়াইল শহরের গো-হাটখোলা বস্তিতে দু:সম্পর্কের এক আত্মীয়ের ঘরে থাকে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক সংগঠন ‘হৃদয়ে নড়াইল’ এর কয়েক বন্ধু ‘কিশোরী এই মেয়েটিকে রক্ষা করুন’ এ ধরনের একটি পোস্ট দেয়। এরপর কয়েকজন জনদরদি মানুষ তার চিকিৎসাসহ সার্বিক দেখাশোনার দায়িত্বে এগিয়ে এসেছেন।

হৃদয়ে নড়াইলের অ্যাডমিন এফ.এম আমিরুল ইসলাম লিটু জানান, মেয়েটির চিকিৎসা হবে ঢাকা মানসিক হাসপাতালে। তাকে আর্থিকভাবে সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন ইউএস বাংলা এয়ারলাইন্সের ডি.এম.ডি মাহবুব ঢালী, নড়াইল-২ আসনের সম্ভাব্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ আমিনুর রহমান হিমু, তিনজন আমেরিকা প্রবাসী এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। সার্বিক দেখাশোনা এবং চিকিৎসার দায়িত্বে থাকবেন যমুনা ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা শামীম আহমেদ। মেয়েটির চিকিৎসা বাবদ ৪০ হাজার টাকা দেওয়া হয়েছে ওই প্রতিনিধি দলের কাছে।

এদিকে শুক্রবার সকাল সাড়ে ১০টায় শহরের নড়াইল চৌরাস্তা থেকে তাকে চিকিৎসার জন্য ঢাকায় রওনা হয়েছেন ব্যাংকার শামীম আহমেদসহ ১০ জনের একটি দল।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, জাতীয় মহিলা পরিষদের চেয়ারম্যান সালমা রহমান কবিতা, জেলা পরিষদের সদস্য রওশন আরা কবীর লিলি, নারীনেত্রী আঞ্জুমান আরা বেগম, হৃদয়ে নড়াইল-এর অ্যাডমিন এফ.এম আমিরুল ইসলাম লিটুসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

উল্লেখ্য, হৃদয়ে নড়াইল নামে এ সংগঠন নিজেরা বা চাঁদা তুলে নড়াইলের বিভিন্ন দরিদ্র মেধাবীদের লেখাপড়া করতে আর্থিক সহায়তা, চিকিৎসা সহায়তা, দরিদ্রদের শাড়ি-লুঙ্গি এবং এতিমদের সহযোগিতা করে আসছে।

এ সম্পর্কিত আরও খবর