চাঁদাবাজির টাকা আমেরিকায় পাঠাতেন মঞ্জু!

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 17:13:08

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক মঞ্জু চাঁদাবাজি ও অবৈধভাবে আয়ের সকল টাকা আমেরিকায় তার পরিবারের কাছে পাঠাতেন বলে জানিয়েছেন র‍্যাব-৩ এর সিও লে.কর্নেল শফিউল্লাহ বুলবুল।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাজধানীর টিকাটুলিতে কাউন্সিলর মঞ্জুর কার্যালয়ে অভিযান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

লে.কর্নেল শফিউল্লাহ বুলবুল সাংবাদিকদের এ কথা বলেন

লে.কর্নেল শফিউল্লাহ বুলবুল বলেন, কাউন্সিলর মঞ্জুর পরিবার আমেরিকাতে বসবাস করে। চাঁদাবাজিসহ অবৈধ পথে আয় করা সম্পূর্ণ টাকা মঞ্জু  হুন্ডির মাধ্যমে আমেরিকায় তার পরিবারের কাছে পাঠিয়ে দিতেন। একজন জনপ্রতিনিধি এভাবে বিদেশে টাকা পাঠাতে পারেন কিনা তা আমরা খতিয়ে দেখছি। এছাড়া এ পর্যন্ত তিনি বিদেশে কত টাকা পাচার করছেন তাও তদন্ত করে দেখা হবে।

তিনি বলেন, স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে মঞ্জু চাঁদাবাজির মাধ্যমে দীর্ঘদিন ধরে টাকা আয় করে আসছিল। এছাড়াও তিনি মাদক সেবন এবং মাদক কেনাবেচার সঙ্গে জড়িত। তার অবৈধ কার্যক্রমের বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসে। এরপরেই তার বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করি।

মঞ্জুর কার্যালয়ে র‍্যাবের অভিযান 

তিনি আরও বলেন, অভিযানে তার কার্যালয় থেকে বিদেশি মদের বোতল, ইয়াবা ট্যাবলেট, গাঁজাসহ দুইটি পিস্তল ও একটি ম্যাগাজিন জব্দ করা হয়। তার বাসায়ও অভিযান চলছে। সেখানে অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

মঞ্জুর বিরুদ্ধে কী অভিযোগ আছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেছেন সে চাঁদাবাজি, সন্ত্রাসী এবং দখলদারিত্ব করে দীর্ঘদিন ধরে অবৈধ টাকা আয় করে আসছিল। এছাড়া তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। এর মধ্যে একটি ৮ কোটি টাকার অবৈধ চাঁদাবাজির মামলা। আজ র‍্যাব তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলা করবে।

আরও পড়ুন: ডিএসসিসি’র কাউন্সিলর মঞ্জু গ্রেফতার  

কাউন্সিলর মঞ্জুর কার্যালয় থেকে মাদক ও অস্ত্র জব্দ

কাউন্সিলর মঞ্জুর কার্যালয়ে র‍্যাবের অভিযান

কাউন্সিলর মঞ্জু গ্রেফতারে মিষ্টি বিতরণ

এ সম্পর্কিত আরও খবর