রংপুরে শুরু হচ্ছে আন্তর্জাতিক নাট্যোৎসব

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-24 14:52:46

‘মঞ্চ হোক মানবিক মূল্যবোধ জাগরণের পাঠশালা’ স্লোগানে রংপুরে শুরু হতে যাচ্ছে ১২ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্যোৎসব। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সহযোগিতায় রংপুর নাট্যকেন্দ্র এই উৎসবের আয়োজন করেছে।

শুক্রবার (১ নভেম্বর) বিকেল সাড়ে চারটায় রংপুর টাউন হল চত্বরে আন্তর্জাতিক নাট্যোৎসবের উদ্বোধন হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিটোর (পঙ্গু হাসপাতাল, ঢাকা) সাবেক পরিচালক অধ্যাপক ডা. হামিদুল হক খন্দকার। উৎসবের উদ্বোধন করবেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

উৎসবকে ঘিরে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে রংপুর নাট্যকেন্দ্রের সাধারণ সম্পাদক রাজ্জাক মুরাদ। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, সমাজ অবক্ষয়ের দ্বারপ্রান্তে। এখন মানবিক মূল্যবোধ জাগ্রত করা বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ থেকেই রংপুর নাট্যকেন্দ্র প্রতিষ্ঠার ২১ বছর পূর্তি উপলক্ষে আগামী ১ থেকে ১২ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক এই নাট্যোৎসবের আয়োজন করেছে। উৎসবে ভারত-বাংলাদেশসহ মোট ১৬টি নাট্যদল তাদের নাটক মঞ্চায়ন করবে। প্রতিদিন সন্ধ্যা সাতটায় রংপুর টাউন হল মঞ্চে নাটক পরিবেশন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর