জবাবদিহিতার অভাবে দুর্নীতি ছড়িয়ে পড়েছে: জুনায়েদ সাকি

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-23 08:09:20

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেছেন, 'জবাবদিহিতার অভাবে দেশের চারদিকে আজ দুর্নীতি-লুটপাট ছড়িয়ে পড়েছে। এখন আওয়ামী লীগ শুদ্ধি অভিযানের নামে যতই পরিশুদ্ধির কথা বলে, তা বিশ্বাস করা মানেই বোকার স্বর্গে বাস করা। আওয়ামী লীগে ভালো নেতাকর্মী নেই বলেই এ শুদ্ধি অভিযান পরিচালনা করছে।'

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে বরিশাল নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে দুর্নীতি ও ধর্ষণ বিরোধী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, 'বিশ্ববিদ্যালয়গুলোকে আজ সরকার দলীয় ছাত্র সংগঠন দ্বারা দখল করতে চায় বলেই সেখানে টর্চারসেল বানিয়ে প্রগতিশীল ছাত্র সংগঠন ও বিরোধী দলকে দমন করার চেষ্টা করছে। তাই দেশের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো সংগঠিত হয়ে প্রতিরোধ না করার কারণে রাষ্ট্রে অন্যায়ের শক্তি চেপে ধরেছে।'

ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটি আয়োজনে ছাত্র ফেডারেশনের জেলা আহ্বায়ক নবীন আহমেদের সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ছাত্র ফেডারেশন সাধারণ সম্পাদক জাহিদ সুজন, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহ্বায়ক দেওয়ান আবদুর রসিদ নিলু, (ঢাবি) ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সজিব হোসেন প্রমুখ।

সমাবেশ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে দাঁড়িয়ে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফেডারেশনের সদস্যদেরকে অনিয়ম ও দুর্নীতি থেকে দূরে থাকার জন্য শপথ বাক্য পাঠ করান। পরে শহীদ মিনার এলাকা থেকে একটি র‌্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এসে শেষ হয়।

এ সম্পর্কিত আরও খবর