লন্ড্রি পেশার আড়ালে জঙ্গি তৎপরতা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-28 13:29:51

বরিশালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য ইমাম হোসেনকে (৪৮) আটক করেছে র‌্যাব-৮।

আটকের সময় তার কাছ থেকে সাংগঠনিক প্রচারের উগ্রপন্থী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। ইমাম হোসেন জেলার মুলাদীর তেরচর গ্রামের মৃত আবুল হোসেন আকন্দের ছেলে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকেলে বার্তাটোয়েন্টিফোর.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম।

তিনি জানান, ইমাম হোসেন বরিশালের মুলাদী উপজেলায় একটি লন্ড্রির দোকান চালানোর পাশাপাশি পার্শ্ববর্তী মসজিদে ইমামতি করেন। তিনি জেএমবির শীর্ষ পর্যায়ের সদস্য সুলতান নাসির উদ্দিনের সান্নিধ্যে এসে সংগঠনটির প্রতি আকৃষ্ট হন। পরে সংগঠনের দাওয়াতি শাখার সদস্য হন।

তিনি আরও জানান, ইমাম হোসেন ইমামতি ও লন্ড্রি ব্যবসার আড়ালে জেএমবির সাংগঠনিক প্রচারণা চালাতেন। গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হয়ে বুধবার (৩০ অক্টোবর) রাত আড়াইটার দিকে বরিশাল নগরীর কেন্দ্রীয় নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়।

পরে র‌্যাবের জিজ্ঞাসাবাদে ইমাম হোসেন স্বীকার করেন জেএমবির সক্রিয় সদস্য তিনি। লন্ড্রি পেশার আড়ালে জঙ্গি তৎপরতা বাড়াতে ঢাকা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়া-আসা করতেন।

এ সম্পর্কিত আরও খবর