নাইমুলের মৃত্যুতে তদন্ত কমিটি গঠন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-20 23:24:50

ম্যাগাজিন ‘কিশোর আলো’র বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার শুক্রবার (১ নভেম্বর) বিদ্যুতায়িত হয়ে মারা যায়। এ ঘটনায় রেসিডেনসিয়াল মডেল কলেজ কর্তৃপক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২ নভেম্বর) কলেজটির অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম আহমেদ বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে শনিবার বেলা ১১টায় কলেজের সামনে আবরারের সহপাঠী ও অভিভাবকরা মানববন্ধন ও বিক্ষোভ করেন। কলেজের শিক্ষার্থীরা অভিযোগ করেন, নাইমুলের মৃত্যু অবহেলাজনিত কারণে হয়েছে। এদিকে মানববন্ধন থেকে তারা চার দফা দাবি জানান শিক্ষার্থীরা। 

তাদের দাবিগুলো ছিল- তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, ঘটনা চলাকালীন সময় সিসিটিভি ফুটেজ শিক্ষার্থীদের হাতে দিতে হবে, অনুষ্ঠানের অব্যবস্থাপনার দায় স্বীকার করে কিশোর আলো কর্তৃপক্ষকে লিখিত স্টেটমেন্ট দিতে হবে, ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদন ছাত্রদের হাতে দিতে হবে এবং শুধু দুর্ঘটনা নয় তাদের গাফিলতি, মিস ম্যানেজমেন্ট এবং উদাসীনতা উল্লেখ করে পত্রিকায় স্টেটমেন্ট দিতে হবে।

পরে কলেজের অধ্যক্ষ এসে ঘটনার সুষ্ঠু তদন্তের বিষয়ে আশ্বস্ত করলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শান্ত হন।

নাইমুল আবরার কলেজের নবম শ্রেণির ছাত্র। সে দিবা শাখার ছাত্র। গ্রামের বাড়ি নোয়াখালী। ঢাকার আগারগাঁওয়ে পরিবারের সঙ্গে থাকতেন তিনি।

আরও পুড়ন: কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃত্যু

নাইমুলের মর্মান্তিক মৃত্যু: চার দফা দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীদের

এ সম্পর্কিত আরও খবর