প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে যুবকের কারাদণ্ড

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-26 07:18:39

রংপুরের বদরগঞ্জে চলমান জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ইংরেজি প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মিরাজ হোসেন (২৮) নামে এক যুবককে ১ বছর কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সোমবার পরীক্ষা চলাকালে কলেজিয়েট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সামনে ইংরেজি প্রশ্নপত্রসহ মিরাজ হোসেন নামে এক যুবককে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ওই যুবককে এক বছর কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীরুল ইসলাম।

কারাদণ্ডপ্রাপ্ত মিরাজ হোসেন লোহানীপাড়া ইউনিয়নের সিরাজুল ইসলামের ছেলে। তার দাবি, প্রশ্নপত্রটি তিথি নামে এক পরীক্ষার্থীর বাবা তার হাতে দিয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, কে প্রশ্নপত্র বাইরে সরবরাহ করেছে সেটি নিশ্চিত হওয়া না গেলেও ক্লু পাওয়া গেছে। কলেজিয়েট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের ১০৬নং কক্ষে নির্ধারিত প্রশ্নপত্রের একটি কম ছিল। ধারণা করা হচ্ছে ওই প্রশ্নপত্রটি কেউ সরিয়ে বাইরে পাঠিয়ে দিয়েছে।

এদিকে তিথি নামে যে শিক্ষার্থীর কথা উঠেছে ওই পরীক্ষার্থী ১০২নং কক্ষ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর