জাবির আন্দোলন পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 14:48:10

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যবেক্ষণ করছেন।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে সেতু ভবনে কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

তিনি বলেন, জাবির আন্দোলন প্রধানমন্ত্রীর নজরে আছে, আন্দোলনের সর্বশেষ খবর প্রধানমন্ত্রী জানেন। কোনো ব্যবস্থা নিতে হলে তিনি খোঁজ-খবর নিয়ে নেবেন। সরকারপ্রধান এ ব্যাপারে খুব সজাগ। তিনি বিষয়টা পর্যবেক্ষণ করছেন, অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

পদ্মাসেতু প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর সার্বিক অগ্রগতি ৭৫ ভাগ সম্পন্ন হয়েছে। ২০২১ সালের জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেওয়া হবে। সরকারের অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতু। বিশ্বব্যাংক যখন পদ্মাসেতু থেকে সরে যায়, তখন আকাশে ছিলো ঘনকুয়াশা ও মেঘ। তখন সবাই বললো, এ সেতু কী আর হবে?  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তখন সাহসের সঙ্গে বললেন, বিশ্বব্যাংক সরে গেছে, তাতে কী হবে, আমরা নিজস্ব অর্থে এ সেতু নির্মাণ করব। অনেকে ব্যঙ্গ করেছিলো। কিন্তু আজ বাস্তব স্বপ্ন পদ্মাসেতু।

মঙ্গলবার দুপুরে উপাচার্য ফারজানা ইসলামের নেতৃত্বে সিন্ডেকেটের এক জরুরি সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেল সাড়ে ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশও দেয়া হয়।

এর আগে সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলন করতে দেখা যায় শিক্ষক-শিক্ষার্থীদের। সেখানে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা এমন অভিযোগ আসে। হামলায় ৮ শিক্ষক, ৪ সাংবাদিক সহ অন্তত ৩৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া দায়িত্ব পালন করার সময় চার সাংবাদিককেও মারধর করে আহত করেছে ছাত্রলীগ কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর