জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 02:43:54

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট নগর শাখা।

মঙ্গলবার (৫ নভেম্বর) সন্ধ্যায় জাবিতে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে 'উপাচার্যের মদতে ছাত্রজোট নেতাকর্মী সহ আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

নগরীর চেরাগি পাহাড় মোড় থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাব প্রাঙ্গণ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লা মোড়ে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নগর সভাপতি আরিফ মঈনুদ্দিন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নগর সংসদের সভাপতি এ্যানি সেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর সভাপতি রায়হান উদ্দিন। সভা পরিচালনা করেন ছাত্রফ্রন্ট নগর সহসভাপতি দীপা মজুমদার।

সভায় বক্তারা বলেন, 'বুয়েটে ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে আবরার হত্যার ক্ষত এখনো শুকায়নি। এর মধ্যেই জাহাঙ্গীরনগরে ছাত্র শিক্ষকদের গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা করে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের আহত ও রক্তাক্ত করলো। এই ঘৃণ্য হামলা ও দুর্নীতির দায়ে অভিযুক্ত উপাচার্যের নির্লজ্জ সমর্থন প্রমাণ করে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হাত ধরাধরি করে বিশ্ববিদ্যালয়টিকে লুটপাটের ক্ষেত্র বানিয়েছে।'

নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার এবং প্রত্যক্ষ মদদদাতা দুর্নীতির দায়ে অভিযুক্ত উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগের দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর