আবরার হত্যার বিচারের দাবিতে রক্ত দিয়ে রবের স্বাক্ষর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 14:55:47

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে নিজের শরীরের রক্ত দিয়ে স্বাক্ষর করেছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। অন্যরা লাল কালি দিয়ে স্বাক্ষর করেন।

রব বলেন, শুধু আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবি নয় এই সরকারের বিদায়ের জন্য রক্ত দিয়ে স্বাক্ষর করে শপথ করছি। বৃহত্তর জাতীয় ঐক্য গঠন করে এই সরকারের বিদায় করব।

বুধবার (৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্য ফ্রন্টের উদ্যোগে আবরার হত্যার বিচারের দাবিতে রক্তের অক্ষরে সত্যের সাক্ষ্যর কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারের উদ্দেশ্যে রব বলেন, কত রক্ত চাই আপনাদের? রক্তের বন্যায় ভেসে যাবে সকল অন্যায়। যত রক্ত চান রক্ত দিব কিন্তু জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে।

তিনি বলেন, গতকাল এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকদের ওপর হামলা চালানো হয়েছে। কিছুদিন আগে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে পানিতে ফেলে দিয়েছে ছাত্রলীগ এসবের বিচারও এখনো হয়নি।

তিনি আরো বলেন, সরকার শুধু আবরারকে খুন করে নাই। জনগণের অধিকার খুন করেছে গণতন্ত্র হরণ করেছে, মুক্তিযুদ্ধের চেতনাকে খুন করেছে। এখনো খুন করছে তারা।

ছাত্রলীগ একটি খুনি লীগ মন্তব্য করে রব বলেন, এই ছাত্রলীগ এখন ছাত্রলীগ নাই তারা খুনি লীগ হয়ে গেছে। গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ওপর হামলা চালিয়েছে। এই ছাত্রলীগের প্রতিটি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে টর্চার সেল আছে। শেখ হাসিনা প্রতিটি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থানা, উপজেলায়, ওয়ার্ডে টর্চার সেল তৈরি করে দিয়েছেন। শেখ হাসিনা বলেছেন ছাত্রলীগ তাদের অঙ্গসংগঠন না। ছাত্রলীগ-যুবলীগ যদি আপনারদের অঙ্গসংগঠন না হয় তাহলে গণভবনে কি করে কমিটি ঘোষণা করেন এর উত্তর দেন।

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, কার্যকরী সভাপতি আবু সাইয়েদ, জেএসডির সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর