রংপুর রেঞ্জ পুলিশে ই-ট্রাফিকিং পদ্ধতি চালু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-18 03:36:27

নিরাপদ সড়কের জন্য নতুন আইন বাস্তবায়নে রংপুর রেঞ্জ পুলিশ ই-ট্রাফিকিং পদ্ধতি চালু করেছে। এই পদ্ধতির মাধ্যমে রেঞ্জের অধীন সব জেলায় যানবাহন ও চালকের লাইসেন্স পরীক্ষা এবং তাৎক্ষণিক জরিমানা আদায় করা যাবে। এতে ট্রাফিক ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠিত হবে বলে জানিয়েছেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে ই-ট্রাফিকিং প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা জানান।

রংপুর রেঞ্জ ডিআইজি বলেন, ‘নিরাপদ সড়ক সবাই চায়। কিন্তু তা বাস্তবায়ন করতে যে আইনের প্রয়োগ জরুরি, তা অনেকেই মানতে চান না। নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ কারো বিরুদ্ধে নয়। যারা আইন অমান্যকারী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সড়কে শৃঙ্খলা ও সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতেই এই আইন সরকার পাশ করেছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারকে স্বাগত জানানো হয়

অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারসহ বিআরটিএ ও মোটর মালিক-শ্রমিক নেতৃবৃন্দ এবং আইসিটির সংশ্লিষ্টরা বক্তব্য দেন।

এসময় নিরাপদ সড়ক গড়তে সকলের সচেতনতা ও সহযোগিতার উপর গুরুত্বারোপ করেন বক্তারা। অনুষ্ঠানে রংপুর বিভাগের ৮ জেলার সকল পুলিশ সুপারসহ পুলিশের ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর