ঘূর্ণিঝড় বুলবুল: সারা দেশে নৌ চলাচল বন্ধ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 14:16:38

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সারা দেশে সব ধরনের নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপ‌রিবহন কর্তৃপ‌ক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক আলমগীর কবির বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, অভ্যন্তরীণ নৌ পথে ২ নম্বর সতর্ক সংকেত জারি হওয়ায় এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

ইতোমধ্যে চাঁদপুর, বরিশাল, পটুয়াখালী লঞ্চ টার্মিনালের সকল প্রকার নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এ নিষেধাজ্ঞা সত্ত্বেও বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে গেছে চারটি লঞ্চ।

এদিকে ঘূর্ণিঝড়ের গতিবেগ যতই হোক না কেন এর প্রভাব পড়বে না দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ঘূর্ণিঝড়ের গতিপথ এই দিকে না থাকায় এবং বিগত ঘূর্ণিঝড়েও এই নৌরুটে তেমন কোনো প্রভাব পড়েনি। এজন্য এবারও আশা করছি কোনো প্রভাব পড়বেনা।'

এর আগে শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যা সাতটার দিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আশঙ্কায় ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর