শ্রমিকদের পদচারণায় মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

ঢাকা, জাতীয়

বার্তা টিম, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 11:05:47

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে রাত থেকেই বৃষ্টি হচ্ছে রাজধানীতে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি যেকোনো মুহুর্তেই ঝড়ে পরিণত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এ সত্ত্বেও প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে শ্রমিকদের পদচারণায় ইতোমধ্যে সরগরম হতে শুরু করেছে সোহরাওয়ার্দী উদ্যান। আর কিছুক্ষণ পরেই শুরু হবে জাতীয় শ্রমিক লীগের বহুল প্রতীক্ষিত সম্মেলন।

শনিবার (৯ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায় সম্মেলনে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকলীগের নেতা-কর্মীরা এসেছেন। দল বেঁধে উৎসব মুখর পরিবেশে সম্মেলন ভেনুতে প্রবেশ করছেন।

ব্যানার, ফেস্টুন নিয়ে পছন্দের প্রার্থীর নামে স্লোগানও ধরছেন।

তাদের কেউ বিভিন্ন প্রার্থীর সৌজন্যে দেওয়া টি-শার্ট পরে মিছিল-শোডাউন নিয়ে উদ্যানে প্রবেশের গেট ধরে আসছেন। ব্যানার, ফেস্টুন নিয়ে পছন্দের প্রার্থীর নামে স্লোগানও ধরছেন।

সম্মেলনে আগত কাউন্সিলর ডেলিগেটরা সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের জন্য টিএসসি গেট ও রমনা কালী মন্দির গেট দিয়ে প্রবেশ করছে। অন্যদিকে ভিআইপি চলাচলের জন্য ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনের পাশের শিখা চিরন্তনী গেট ব্যবহার করা হচ্ছে।

সম্মেলনের  প্রস্তুতি চলছে সোহরাওয়ার্দী উদ্যানে

সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের সাংগঠনিক নেত্রী আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টায় তিনি সম্মেলনের উদ্বোধন করবেন।

আগত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা এবারের সম্মেলনের মাধ্যমে শ্রমিক লীগে যোগ্য ও সত্য নেতৃত্ব চান। যারা কিনা দেশের সকল শ্রমিকদের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করবেন।

রাজধানীর বসিলা থেকে আগত শ্রমিক লীগ নেতা বিপ্লব বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে শুদ্ধিকরণ অভিযান শুরু হয়েছে। আমরাও চাই আজকের এই সম্মেলনের মাধ্যমে শ্রমিক লীগে শুদ্ধিকরণ হবে। যারা কিনা ন্যায় ও নিষ্ঠার সঙ্গে সংগঠনের জন্য কাজ করবেন।

সম্মেলনের পর বিকেল ৩টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে শ্রমিক লীগের নেতা নির্বাচনের জন্য দ্বিতীয় অধিবেশন বসবে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এ সংগঠনটি ১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে। ২০১২ সালের ১৯ জুলাই শ্রমিক লীগের সর্বশেষ সম্মেলন হয়। সে সম্মেলনে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুকুর মাহামুদ ও সাধারণ সম্পাদক হিসেবে আছেন জনতা ব্যাংক ট্রেড ইউনিয়নের নেতা সিরাজুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর