ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ কৃষক‌দের সহায়তা দিবে সরকার

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-25 23:35:01

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ক্ষ‌তিগ্রস্থ কৃষক‌দের ক্ষয়ক্ষতি নিরূপণ করে সরকারি সাহায্য দেয়া হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সরকার সকল প্রস্তুতি নিয়েছে। সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের উদ্যোগে 'জনউৎসব' অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি প্রগতিশীল রাজনৈতিক দল। দেশের সকল আন্দোলন, সংগ্রামে নেতৃত্ব দিয়েছে। প্রতিটি সম্মেলনে গঠনতন্ত্র যুগোপযুগি, আধুনিকায়ন ও নতুন নেতৃত্ব আনা হয়ে থাকে। আগামী ২১তম সম্মেলনেও যোগ্য, সৎ, নিষ্ঠাবান ও তরুণ নেতৃত্বকে প্রাধান্য দেয়া হবে।

তিনি আরোও বলেন, দেশের জন্য টাঙ্গাইলের মধুপুরের বন খুব গুরুত্বপূর্ণ। মধুপুরের বন এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। এই বন রক্ষায় অনেক চেষ্টা করা হচ্ছে। এর দুই ধাপে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে প্রকল্প করে বন ধ্বংস কিছুটা ঠেকানো হয়েছিল। বনের চেহারার ইতিবাচক পরিবর্তন এসেছিল। সংস্কৃতি সমৃদ্ধ মধুপুরের আদিবাসীরা বনে বিচরণ করেন। বনেই তাদের বসবাস। এ বনকে তারা অন্তর দিয়ে ভালোবাসে। তাদের রক্ষা করা গেলে বন রক্ষা পাবে। বিভিন্ন ক্ষুদ্র জাতি গোষ্ঠীর পৃথক সংস্কৃতিগুলোর চর্চা ও সংরক্ষণের ব্যবস্থা করা গেলে আর হারানোর সুযোগ থাকবে না। বরং দেশের সংস্কৃতি আরো সমৃদ্ধ হবে।

মধুপুরে জেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত উৎসবে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক সমন্বয়ক আবুল কালাম আজাদ। এ সময় বক্তব্য রাখেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর