পীরগাছা আওয়ামী লীগে উৎসবের আমেজ

রংপুর, জাতীয়

স্টাফ করসেপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-04 17:02:14

রংপুরে উৎসবের আমেজে আছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। সবখানে চলছে জেলা সম্মেলনকে ঘিরে বাড়তি আলোচনা। এই উৎসব আনন্দে ভাসছে পীরগাছা উপজেলাও। এখানে সাত বছর পর রোববার (১০ নভেম্বর) অনুষ্ঠিত হবে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

পীরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল এগারোটায় দীর্ঘ প্রতীক্ষার এই সম্মেলন শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনসি। এছাড়াও রংপুর জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও উপজেলার নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে, এই সম্মেলনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীরা আছেন টেনশনে। তারা চাচ্ছেন প্রত্যক্ষ ভোটেই আসুক নতুন নেতৃত্ব। অনেকেই আবার আলোচনা কিংবা কোনো সমঝোতার পক্ষে থাকতে নারাজ। কাউন্সিলরদের সরাসরি ভোটে নেতৃত্ব নির্বাচনের দাবি উপজেলা আওয়ামী লীগের বেশির নেতাকর্মীর।

এদিকে, সম্ভাব্য প্রার্থীরাও গেল কয়েক দিন ধরে কাউন্সিলদের সমর্থন পেতে প্রার্থীরা বৈঠক করছেন। পুরো পীরগাছা জুড়েই চলছে এরকম উৎসব আর মতবিনিময় এবং বৈঠক। পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড সাঁটানো হয়েছে। কাউন্সিলরদের সমর্থন আদায়ে চার প্রার্থী দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

বর্তমান উপজেলা কমিটির সভাপতি আব্দুল হাকিম সরদার একই পদে আবারও থাকতে চাইছেন। তার প্রতিদ্বন্দ্বী সাংগঠনিক সম্পাদক তছলিম উদ্দিন। আর সাধারণ সম্পাদক পদে আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের আহ্বায়ক আরিফুল হক লিটন।

এই চারজন প্রার্থীর মধ্য থেকেই আসবে নতুন নেতৃত্ব। তবে নেতা-কর্মীরা চাইছেন, সাংগঠনিকভাবে দলকে যারা জনপ্রিয় করে তুলবেন এমন নেতৃত্বকে গুরুত্ব দেবেন তারা।

সভাপতি প্রার্থী তছলিম উদ্দিন জানান, 'এর আগেও কাউন্সিল হয়েছে। সেখানেও সমঝোতার ভিত্তিতে কাউন্সিল হয়েছে। মনে প্রাণে চাচ্ছি ভোটের মাধ্যমেই প্রার্থিতা বেরিয়ে আসুক।'

সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতির কথা জানিয়েছে বর্তমান কমিটি। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, আমাদের মোট কাউন্সিলর ৩৫০ জন। প্রথম অধিবেশনের পর দ্বিতীয় অধিবেশনের মধ্যদিয়ে সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। আমার দলের নেতা কর্মীরা যেভাবেই নির্বাচন করবে আমি তাদের নেতৃত্বেই আগামীতে এখানে রাজনীতি করবো।'

এ সম্পর্কিত আরও খবর