শাহজালাল বিমানবন্দরে ঝুলে আছে জাতীয় পতাকা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-12-14 18:49:21

লাল-সবুজে আমাদের জাতীয় পতাকা শুধু এক টুকরো কাপড় নয়; এ পতাকা আমাদের রাষ্ট্রের পরিচয়, আমাদের জাতীয়তা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক। তবে বিভিন্ন স্থানে দেখা যায়, জেনে বা না-জেনে, জাতীয় পতাকা ব্যবহারের বিধিবিধানকে তোয়াক্কা না করে জাতীয় পতাকা টানানো হচ্ছে। 

 

সোমবার (১১ নভেম্বর) এমনটি একটি দৃশ্য দেখা গেল শাহজালাল আন্তর্জাতিক বিমান বিমানবন্দরে। বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে  জাতীয় পতাকা ঝুলে থাকতে দেখা গেছে। পতাকার দুই দিকে ঠিকমতো দড়ি দিয়ে না বাঁধায় ঝুলে রয়েছে জাতীয় পতাকা। এতে দেশের সার্বভৌমত্বে প্রতীক ঠিক মতো উড়তেও পারছে না।

জাতীয় পতাকার এ বেহাল দশা দেখে আন্তর্জাতিক এ বিমানবন্দরে আসা এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ হয়ত জাতীয় পতাকা অবমাননা করছেন না। তবে জাতীয় পতাকা টানানোর সময় সতর্ক থাকা ও সঠিক নিয়ম মেনে চলা উচিত ছিলো। জাতীয় পতাকায় আমাদের আবেগ-অনুভূতি জড়িয়ে আছে- তাই এসব দেখতে খারাপ লাগে।একটি দেশের বিমানবন্দরে পা রাখলেই সেই দেশ সম্বন্ধে ভালো-মন্দ বোঝা যায়। কিন্তু প্রবেশপথে যদি দেশের প্রতীকের প্রতি যদি এমন উদাসীন থাকে কর্তৃপক্ষ এটা মেনে নেওয়া যায় না।   

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালকের সঙ্গে এ বিষয়ে কথা বলার জন্য মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। পরে পরিচালকের একান্ত সচিব (পিএস) মোর্শেদ ফোন ধরে বলেন, এ বিষয়টিতে তারা অবগত নই। সত্য হয়ে থাকলে তারা খোঁজ খবর নিবেন এবং বিমানবন্দরের পরিচালকেও জানাবেন। 

এ সম্পর্কিত আরও খবর