ঢাকা ব্যাংকের এমডিসহ বালিশকাণ্ডের ৭ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 15:29:49

জালিয়াতি, ঋণ কেলেঙ্কারি, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ নেওয়ার অভিযোগে ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ মাহবুবুর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। অপর দিকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে অনিয়মের মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে এই প্রকল্প সংশ্লিষ্ট সাতজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

সোমবার (১১ নভেম্বর) সকাল দশটায় তাদের আলাদা আলাদা জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তারা হলেন- দেবাশীষ চন্দ্র সাহা (তত্ত্বাবধায়ক প্রকৌশলী), খন্দকার মোঃ আহসানুল হক (উপ-সহকারী প্রকৌশলী), মোঃ রফিকুল ইসলাম (সহকারী প্রকৌশলী), খোরশেদা ইয়াস বেরা (উপ-সহকারী প্রকৌশলী), মোঃ রওশন আলী (সহকারী প্রকৌশলী), মোহাম্মদ নজিবর রহমান (অতিরিক্ত প্রধান প্রকৌশলী), মোঃ শফিকুর রহমান (সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী)।

রূপপুর বালিশ কাণ্ডে এই নিয়ে মোট ২১ প্রকৌশলী ও কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

সংবাদ ব্রিফিংয়ে দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেন, এখন পর্যন্ত রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অনিয়মের ঘটনায় ২১ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে আমরা নতুন কিছু তথ্য পেয়েছি।

নতুন তথ্যের ভিত্তিতে পরবর্তীতে কি ধরনের পদক্ষেপ নেওয়া হবে জানতে চাইলে দুদক সচিব বলেন, আমরা যেসব তথ্য পেয়েছি এগুলো বিশ্লেষণ করে এই ঘটনার সঙ্গে আরও নতুন কাউকে যুক্ত করা হতে পারে যারা এটার সাথে সরাসরি জড়িত। আবার এমনও হতে পারে অভিযুক্ত অনেকেই এই ঘটনার সঙ্গে সরাসরি যুক্ত না তবুও তাদের জিজ্ঞাসাবাদে ডাকা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর