ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 08:40:14

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনাকে অত্যন্ত দুঃখজনক মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বুলবুল'র মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে নিজেদের রক্ষা করতে পারলাম কিন্তু দুর্ভাগ্য যে এভাবে একটা দুর্ঘটনা ঘটে গেল।
 
বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)এর ৩৪ তম গভর্নর বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন।
 
শেখ হাসিনা বলেন, আমি ঠিক জানি না কেন শীত মৌসুম আসলেই শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই রেল দুর্ঘটনা ঘটতে থাকে। তবে এ ব্যাপারে আমাদের যারা রেলে কাজ করে তাদেরকে আরো সতর্ক করা উচিত। একই সঙ্গে যারা রেলচালক তাদেরও প্রশিক্ষণ প্রয়োজন।
 
প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগটা সব থেকে নিরাপদ এবং আমরা এর উপর গুরুত্বও দিয়েছি। নতুন রেল সম্প্রসারণ করে দিচ্ছি। পরিবহন ক্ষেত্রে রেল পথ যথেষ্ট নিরাপদ।
 
যারা মারা গেছে তাদের আত্মার মাগফিরাত কামনা করে তিনি বলেন, যারা আহত তাদের দ্রুত আরোগ্য কামনা করি। এ ব্যাপারে আমরা যা যা প্রয়োজন সে ব্যবস্থা গ্রহণ করছি। 
 
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী  নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলামসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর