স্বৈরাচারী মানসিকতা থেকেই নূর হোসেনকে নিয়ে এমন মন্তব্য

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 03:43:41

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, শহীদ নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার এমন মন্তব্য তার স্বৈরাচারী মানসিকতা থেকেই আসতে পারে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা ১১টায় কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ফসলের ক্ষয়ক্ষতি বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নূর হোসেনকে নিয়ে বক্তব্য দুঃখজনক। নূর হোসেনের নাম চিরস্মরনীয় হয়ে থাকবে। তাকে নিয়ে রাঙ্গার যে বক্তব্য, তা বলা ঠিক হয়নি। তখন ইয়াবা ছিলই না, ফেনসিডিলও তেমন ছিল না। যারা এ ধরনের মন্তব্য করেন, তারা স্বৈরাচারের সঙ্গে জড়িত ছিলেন, সেই মানসিকতা থেকেই এ মন্তব্য আসতে পারে। এ জন্য তিনি ক্ষমা চাইবেন বলে আশা করি।

দীর্ঘপথ পেরিয়ে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। ভাষা আন্দোলন থেকে শুরু করে সব আন্দোলনে আত্মহুতি দিতে হয়েছে। গণতন্ত্রের প্রতি আকঙ্ক্ষা থেকে শহীদ নূর হোসেনের মতো একটি ছেলে বুকে লিখে স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন, যোগ করেন মন্ত্রী।

আব্দুর রাজ্জাক বলেন, তারা (জাতীয় পার্টি) একটা দল, আমরা আলাদা দল। সব দেশেই আন্দোলন, নির্বাচনের ইস্যুতে দলগুলো একত্রিত হয়, জোট করে। তার অর্থ এই নয় যে মহাজোটের কোনো দল ভুল করলে আমরা প্রতিবাদ করব না। আমি মনে করি, তাদের বোধদয় হবে। সুস্থ রাজনৈতিক ধারার সঙ্গে নিজেদের সম্পৃক্ত করবেন।

উল্লেখ্য, নূর হোসেন ইয়াবাখোর ছিলেন বলে সম্প্রতি মন্তব্য করেছেন মসিউর রহমান রাঙ্গা।

এ সম্পর্কিত আরও খবর