ভোট চুরিই আওয়ামী লীগের স্বাধীনতার চেতনা: মওদুদ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 17:17:16

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, আজকে বাংলাদেশের মানুষের কাছে স্পষ্ট হয়ে গেছে যে এই স্বাধীনতার চেতনা মানে হলো একদলীয় শাসন। স্বাধীনতার মুক্তিযুদ্ধের চেতনা মানে হল ভোট চুরি করে ক্ষমতা দখল করে রাষ্ট্র পরিচালনা করা।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার চেতনা মানে হলো বিচার বিভাগের স্বাধীনতা থাকতে পারবে না। আইনের শাসন থাকতে পারবে না, আমাদের গণমাধ্যমের স্বাধীনতা থাকতে পারবে না। তাদের নতুন সংজ্ঞা অনুযায়ী এই হলো স্বাধীনতার চেতনা। তারা বারবার এই চেতনার কথা বলছে। স্বাধীনতার মুক্তিযুদ্ধের চেতনা মানে হল ভোট চুরি করে ক্ষমতা দখল করে রাষ্ট্র পরিচালনা করা।

তিনি আরো বলেন, দেশে কোনো রাজনীতি নেই, বিরোধীদলও নেই। আমরা লক্ষ করেছি সরকারের মধ্যে এক ধরনের বিরাট অস্থিরতা বিরাজ করছে। এর কারণটা কি? তাদের দুঃশাসন, অপশাসন, দুর্নীতি অত্যাচার, নির্যাতন, নিপীড়ন এগুলো এমন পর্যায়ে চলে গেছে যে আজকে তাদের এ অপকর্মের ভারে তাদেরই পতন ঘটবে।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত '৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে', দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ ও অবিলম্বে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, মাহবুবুর রহমান মান্না, শওকত মাহমুদ, বিএনপির ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর