'নিজের ঘর সামলাতে পারছে না আ.লীগ'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 18:32:08

আওয়ামী লীগ নিজেদের ঘর সামলাতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, যুবলীগের সম্মেলনে, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে, মিটিংয়ে তারা পরস্পর মারামারি করছে। নিজেরাই চেয়ার ভাঙাভাঙি করছে। আওয়ামী লীগ তাদের ঘর সামলে রাখতে পারছে না। তাদের পতন ঢেকে রাখার জন্য বিএনপিতে ভাঙন লেগেছে বলে আওয়ামী লীগ অহেতুক মিথ্যা কথা বলছে।

বুধবার ( ১৩ নভেম্বর) সকাল ১১ টায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নবনির্বাচিত পূর্ণাঙ্গ কমিটির শ্রদ্ধাঞ্জলি জানানোকালে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি জিয়ার মাজারে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শপথ করেছেন, যে গণতন্ত্রকে বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার হরণ করে নিয়েছে এবং মিথ্যা মামলায় গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন সেই গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তির আন্দোলনকে তারা আরো বেগবান করবেন।

'বিএনপি থেকে অনেক নেতা আওয়ামী লীগের যাওয়া চেষ্টা করছে' তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন মন্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি থেকে আওয়ামী লীগে যাওয়ার মতন অবস্থা এখন নেই। বরং আওয়ামী লীগ থেকে বিএনপিতে আসার মত পরিস্থিতি এখন তৈরি হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রমাণ করেছে যে তারা রাজনৈতিক দল হিসেবে একটি দেউলিয়া দল। তারা রাষ্ট্র পরিচালনার করতে গিয়ে মানুষের অধিকার হরণ করেছে। মানুষের ভোটের অধিকার হরণ করেছে। গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার জন্য তারা কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর