'শিগগির আবরার হত্যার বিচার হবে'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 01:58:52

শিগগির বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার বিচার হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে '১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইন শৃঙ্খলা সভা' শেষে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

আবরার হত্যার চার্জশিট প্রসঙ্গে তিনি বলেন, 'বিচারের বিষয়টি পুলিশের অধীনে নয়, বিচার আদালত করবে। আমরা আগেই বলেছি আমরা নির্ভুল চার্জশিট দেয়ার জন্য আমরা প্রচেষ্টা নিবো। আশা করি আমাদের তদন্ত সংস্থা পুলিশ বাহিনীর মাধ্যমে যে চার্জশিট দিয়েছে, তা নির্ভুল চার্জশিট। আমরাও আশা করছি শিগগির এর বিচার হবে।'

পলাতক আসামিদের গ্রেফতার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পলাতকদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে। আমাদের কাছে তথ্য থাকলে তাদের ধরে ফেলতাম। তবে বাইরে বের হওয়ার কোনো সুযোগ নেই। আমাদের ঘরের কোনোখানে আশ্রয় প্রশ্রয়ে হয়ত আছে, আমরা ধরে ফেলব।

সড়ক আইন প্রসঙ্গে তিনি বলেন, সড়ক বিভাগের মন্ত্রী বলেছেন, কিছুদিন আইনটি সম্পর্কে সবাইকে জানাচ্ছেন। সময় মতো তিনি আইনটি প্রয়োগে আমাদের নির্দেশনা দেবেন। দেশের মানুষের মধ্যে আইন মেনে চলার প্রচেষ্টা রয়েছে। বিআরটিএতে ভিড় লেগে গেছে। কারণ জনগণকে বুঝালে তারা আইন মানার চেষ্টা করেন।

আইনশৃঙ্খলা বাহিনী সড়ক পরিবহনের আইন নিয়ে কাজ করতে কতটা প্রস্তুত এমন প্রশ্নের জবাবে কামাল বলেন, ট্রাফিক পুলিশের যে দায়িত্বটি, তারা তা পূর্ণভাবেই পালন করছে। তাদের মধ্যে আন্তরিকতার অভাব নেই, প্রচেষ্টায়ও দুর্বলতা দেখছি না। পৃথিবীর সব জায়গায়ই যানজট হয়, বাংলাদেশের যানজটের জন্য বিভিন্ন প্রতিবন্ধকতা রয়েছে। আশা করি আমরা শিগগির সুন্দর রাস্তা পাবো।

দুর্নীতি বিরোধী অভিযান প্রসঙ্গে তিনি বলেন, কোন অভিযান থেমে নেই। তথ্য ভিত্তিক অভিযান চালানোর জন্য আমরা নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দিয়েছি। যেখানেই তথ্য পাচ্ছি, সেখানেই ধরা হচ্ছে। এই অভিযান চলবে।

এ সম্পর্কিত আরও খবর