প্রধান বিচারপতিকে মোদির চিঠি মিথ্যা ও বিদ্বেষপূর্ণ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 05:19:56

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে বাবরি মসজিদ মামলার রায় নিয়ে চিঠি লিখেছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে খবর ছড়িয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বিদ্বেষপূর্ণ বলে জানিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।

বুধবার (১৩ নভেম্বর) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতীয় হাইকমিশনের গোচরে স্থানীয় সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি সংবাদ এসেছে, যেখানে দাবি করা হচ্ছে যে—প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের প্রধান বিচারপতিকে চিঠি লিখেছেন। এই চিঠি সম্পূর্ণ মিথ্যা ও বিদ্বেষপূর্ণ।

এর উদ্দেশ্য বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করা ও সামাজিক সম্প্রীতি বিনষ্ট করা। জনপরিসরে ভারত সম্পর্কে ইচ্ছাকৃতভাবে মিথ্যা ও ভুল তথ্য প্রচার করার এই অপচেষ্টা অত্যন্ত গর্হিত ও অনুচিত বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সেই চিঠি। ভারতীয় হাইকমিশন বলছে এই চিঠি সম্পূর্ণ মিথ্যা ও বিদ্বেষপূর্ণ

প্রসঙ্গত, গত শনিবার (৯ নভেম্বর) অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি নিয়ে রায় ঘোষণা করেন ভারতের সুপ্রিম কোর্ট। ঐতিহাসিক সেই রায়ে বলা হয়, অযোধ্যার বিতর্কিত জমি শর্তসাপেক্ষে হিন্দুদের দেওয়া হোক। মুসলিমদের মসজিদ তৈরির জন্য বিকল্প জমি দেওয়ার নির্দেশ দেন ভারতীয় সুপ্রিম কোর্ট।

আগামী ৩-৪ মাসের মধ্যে কেন্দ্রীয় সরকারকে ট্রাস্ট তৈরির নির্দেশ দিয়েছেন দেশটির শীর্ষ আদালত। সেই ট্রাস্ট ওই জমিতে মন্দির নির্মাণের জন্য রূপরেখা তৈরি করবে। আর মুসলিম সুন্নি ওয়াক্ফ বোর্ডকে অযোধ্যাতেই মসজিদের জন্য ৫ একর বিকল্প জমি দেওয়ার নির্দেশ দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর