৫২১ করদাতাকে সম্মাননা সনদ দেবে এনবিআর

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 18:05:37

স্বপ্রণোদিতভাবে কর প্রদানে আগ্রহী ও অনুপ্রাণিত করতে এবছরও ১৪১ জন করদাতাকে ট্যাক্স কার্ড এবং ৫২১ জন করদাতাকে সম্মাননা সনদ প্রদান করবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর হোটেল রেডিসনে ২০১৮-১৯ কর বছরে জাতীয় সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দেওয়া হবে।

করদাতাদের হাতে কার্ড ও সনদ তুলে দেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান এবং অর্থমন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি। অনুষ্ঠানে সভাপতিত্বে করবেন এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

এ বিষয়ে এনবিআর চেয়ারম্যান বলেন, আয়কর প্রদানকে সামাজিক মর্যাদার প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত করা লক্ষ্যে এবং করদাতাদের স্বপ্রণোদিতভাবে কর প্রদানে আগ্রহী ও অনুপ্রাণিত করতে জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় করদাতাদের পুরস্কার প্রধান নীতিমালা-২০০৮ প্রণয়ন করা হয়। এ নীতিমালা অনুসারে এনবিআর ৩৬টি ক্যাটাগরিতে প্রতিবছর ১৪১ জন করদাতাকে ট্যাক্স কার্ড এবং ৫২১ জন করদাতাকে সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদী কর প্রদানের ভিত্তিতে সম্মাননা সনদ প্রদান করবো।

এ সম্পর্কিত আরও খবর