রংপুরে প্রথম দিনে সাড়ে ৪৬ লাখ টাকার কর আদায়

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-23 23:43:23

রংপুরে সাত দিনব্যাপী শুরু হওয়া আয়কর মেলার প্রথমদিনে প্রায় সাড়ে ৪৬ লাখ টাকার কর আদায় হয়েছে। রিটার্ন দাখিল করেছেন ৮৬৭ জন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় বার্তাটোয়েন্টিফোর.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর দফতর ও প্রশাসন) সুমন কুমার বর্মন।

তিনি জানান, উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার সকালে শুরু হওয়া আয়কর মেলার প্রথমদিন বিকেল পাঁচটা পর্যন্ত ৮৬৭ জন করদাতা রিটার্ন দাখিল করেন। দাখিলকৃত রিটার্নের বিপরীতে কর আদায় হয়েছে ৪৬ লাখ ৪৫ হাজার ১৩৫ টাকা। নতুন অনলাইনে ইলেকট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ইটিআইএন) রেজিস্ট্রেশন করেন ৪৮ জন করদাতা। মেলায় প্রথম দিন সেবা গ্রহীতার সংখ্যা ছিল ২ হাজার ১৮৮ জন।

সুমন কুমার বর্মন আরও জানান, মেলার প্রথম দিনে বিপুল সংখ্যক করদাতার মধ্যে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। করদাতাদের ভিড়ে মুখরিত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। মেলায় নতুন-পুরাতন করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণের জন্য পাঁচটি বুথ, আয়কর বিষয়ক পরামর্শের জন্য একটি বুথসহ আয়কর জমা দেওয়ার জন্য সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের তিনটি বুথের সুবিধাসহ মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী ও নারী এবং সশস্ত্রবাহিনীর সদস্যদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে পৃথক দুটি বুথের ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়াও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এবং জাতীয় সঞ্চয় অধিদফতর/ব্যুরো রংপুরের দুটি স্টল প্রচারণার জন্য বরাদ্দ প্রদান করা হয়। অনলাইনে আয়করের টাকা প্রদানের জন্য ই-পেমেন্ট সার্ভিসের সুবিধা রাখা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এ সম্পর্কিত আরও খবর