‘২০৪১ সালের মধ্যে ২০টি উন্নত দেশের মধ্যে বাংলাদেশ থাকবে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 22:33:09

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বিশ্বের ২০টি দেশকে উন্নত দেশ বলা হয়। ২০৪১ সালের মধ্যে বিশ্বের ২০টি উন্নত দেশের মধ্যে বাংলাদেশ থাকবে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানী হোটেল রেডিসনে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

করদাতারদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, আপনারা ভালো মানুষ। দেশের প্রতি আপনাদের ভালোবাসা আছে বলেই আপনারা কর প্রদান করেন। একটা ভালো আশা নিয়ে আপনারা ট্যাক্স প্রদান করেন। আপনারা আশা করেন যে আপনাদের টাকা সরকার ভালো কাজে ব্যবহার করবেন।

ট্যাক্সের টাকায় বিভিন্ন উন্নয়ন হয় জানিয়ে তিনি বলেন, আপনাদের অবদানেই দেশ আজ এই পর্যায়ে এসেছে। আপনারাই বাংলাদেশের অংশীদার। আপনারাই দেশকে এ পর্যায়ে নিয়ে এসেছেন।

মন্ত্রী বলেন, আমি আপনাদের কথা দিয়েছিলাম, আপনাদের কাছে ওয়াদা করেছিলাম। কিন্তু ওয়াদা পালন করতে পারিনি। ট্যাক্স রেট ( ট্যাক্সের পরিমাণ) কমানোর জন্য আপনাদের যে কথা দিয়েছিলাম তা করবই করবো।

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এসময় সরকার ঘোষিত ‘জাতীয় ট্যাক্স কার্ড নীনিমালা ২০১০ ( সংশোধিত)’- এর বিধান অনুযায়ী ৭৪ ব্যক্তিকে, ৫৭ কোম্পানিকে ও ১০ অন্যান্য এই তিন ক্যাটাগরিতে মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড.মসিউর রহমান রহমান, অর্থমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসনাত মাহামুদ আলী।

এ সম্পর্কিত আরও খবর