প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে রংপুরে ঝাড়ু মিছিল

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-25 08:36:36

জাতীয় পার্টির অঙ্গসংগঠন যুবসংহতির মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফুঁসে উঠেছে রংপুর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নগরীতে পৃথক পৃথক ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীরা।

সন্ধ্যায় রংপুর রিপোর্টার্স ক্লাব লেন থেকে জেলা ছাত্রলীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীরা যৌথভাবে ঝাড়ু মিছিল বের করেন। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জাহাজ কোম্পানি মোড়ে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক স্লোগান দেওয়া যুবসংহতির নেতাদের বিরুদ্ধে আজ রাতের মধ্যে গ্রেফতারের দাবি জানানো হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেওয়া হয়।

প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে রংপুরে ঝাড়ু মিছিল
প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে রংপুরে ঝাড়ু মিছিল

অন্যদিকে, একই সময়ে মহানগর যুবলীগ ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল শেষে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগটি অপপ্রচার বলে দাবি করে সংবাদ সম্মেলন করেছে মহানগর জাতীয় যুবসংহতি। রাতে নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে যুবসংহতির আহ্বায়ক শাহিন হোসেন জাকির এ দাবি করেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার (১৪ নভেম্বর) জাতীয় যুবসংহতির একটি মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিদ্রুপ স্লোগান দেওয়ার অভিযোগ উঠে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি মেট্রোপলিটন কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালী থানার (ওসি) আব্দুর রশীদ বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, জেলা ছাত্রলীগের সভাপতি একটি জিডি করেছে। আমরা তার অভিযোগটি খতিয়ে দেখছি।

এ সম্পর্কিত আরও খবর