পরীক্ষার হল থেকে জেডিসি পরীক্ষার্থীর খাতা উধাও

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-30 00:11:50

রংপুরের তারাগঞ্জে একটি পরীক্ষা কেন্দ্র থেকে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অংশ নেয়া এক শিক্ষার্থীর খাতা উধাও হওয়ায় ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৫ নভেম্বর) তারাগঞ্জ ও/এ স্নাতক মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এ ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে স্থগিত হওয়া জেডিসির বিজ্ঞান পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হয়। ফাজিপুর দাখিল মাদরাসার শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক তারাগঞ্জ ও/এ স্নাতক মাদরাসা কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়। সকাল নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিজ্ঞান পরীক্ষাটি শেষ হবার পর গণনার সময় ওই শিক্ষার্থীর খাতাটি খুঁজে পাওয়া যায়নি।

এ ঘটনাকে সংশ্লিষ্ট পরীক্ষা কক্ষের দায়িত্বরত শিক্ষকদের অবহেলাকে দুষছেন কেন্দ্র সচিব এসএম আব্দুস সালাম। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, 'সংশ্লিষ্ট কক্ষের শিক্ষকদের বিরুদ্ধে নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। দায়িত্ব ঠিকমত পালন করলে পরীক্ষার কক্ষ থেকে খাতা উধাও হওয়ার কথা নয়।'

এদিকে এ ঘটনায় তারাগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে বলে জানিয়েছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিন্নাত আলী। তিনি বলেন, 'কেন্দ্র সচিব নিজে এসেই থানায় একটি জিডি করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।'

এ সম্পর্কিত আরও খবর