বিলম্বে ছাড়ছে পশ্চিমাঞ্চলের ট্রেন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 13:27:30

সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেসের ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে আগুন লাগার ঘটনায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার ৬ ঘণ্টা পরে এই রুটের দুটি লাইনের মধ্যে ব্রডগেজ লাইনটি চালু হলেও এখনো দেরিতে ছেড়ে যাচ্ছে কমলাপুর থেকে পশ্চিমাঞ্চলের সবগুলো ট্রেন।

শনিবার (১৬ নভেম্বর) সকালে কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক ট্রেন দেরিতে ছেড়ে যাওয়ার বিষয়টি জানান।

তিনি বলেন, গতকাল রাতে ওই রুটের মিটারগেজ লাইন সহ সকল লাইন ক্লিয়ার হয়ে গেছে। এখন পশ্চিমাঞ্চল রুটে ট্রেন চলাচল পুরোদমে শুরু হয়েছে। তবে বেশিরভাগ ট্রেনই  কমলাপুর থেকে দেরিতে ছেড়ে যাচ্ছে। এই রুটে ট্রেনের শিডিউল ঠিক হতে আজকের দিনটা সময় লাগতে পারে। সকাল থেকে পশ্চিমাঞ্চলের সবগুলি ট্রেনই দেরিতে ছেড়ে যাবে। বিশেষ করে মিটারগেজ লাইনের ট্রেনগুলি।

তিনি আরো বলেন, সকাল থেকে এখন পর্যন্ত পশ্চিমাঞ্চলগামী সুন্দরবন এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস দেরিতে ছেড়ে যাবে। এছাড়া যাত্রা বাতিল হওয়া শুক্রবারের পঞ্চগড় এক্সপ্রেস আজ সকালে কমলাপুর স্টেশন থেকে পঞ্চগড় এর উদ্দেশ্যে ছেড়ে গেছে।

আমিনুল হক বলেন, শুক্রবার কমলাপুর থেকে ২টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছিলো। পশ্চিমাঞ্চলের সব ট্রেনে ৮/১০ঘন্টা করে দেরি করেছে।

উল্লেখ, গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেলস্টেশনে এসে ৯টি বগি ও ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত হয়। তখন ইঞ্জিনসহ ৪টি বগিতে আগুন ধরে যায়। এতে ৫ জন আহত হয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে।

এ সম্পর্কিত আরও খবর