রাজশাহীতে তৃতীয় দিনে ২ কোটি টাকার কর আদায়

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-22 16:16:07

রাজশাহীতে আয়কর মেলার তৃতীয় দিনে ১ কোটি ৯৩ লাখ ৫০৬৯ টাকার কর আদায় করা হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) সরকারি ছুটির দিনেও করদাতারা মেলা প্রাঙ্গণে উপস্থিত হয়ে এ কর প্রদান করেন।

এদিন, রাজশাহী মহানগরীতে অবস্থিত কর ভবন ছাড়াও কর অঞ্চল রাজশাহীর অধীনস্থ পাবনা, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে মেলার আয়োজন করা হয়। স্ব স্ব জেলার মেলায় উপস্থিত হয়ে করদাতারা কর প্রদান করেন।

রাজশাহী কর অঞ্চলের উপ-কর কমিশনার আবু নাসের মোহাম্মদ মাহবুবুজ্জামান সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, প্রথম দুই দিন শুধুমাত্র রাজশাহী নগরীর কর ভবনে মেলায় কর আদায় করা হয়েছিল। তৃতীয় দিনে কর অঞ্চলের আরও চার জেলায় মেলার উদ্বোধন করা হয়।

তিনি বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টায় পাওয়া খবর অনুযায়ী- রাজশাহী কর ভবন প্রাঙ্গণের মেলায় ৭৩ লাখ ৪১ হাজার ৯৪৪ টাকা আয়কর জমা পড়েছে। মেলায় এক হাজার ৪৯৫ জন আয়কর রিটার্ন জমা দিয়েছেন। মেলায় এসে সেবা গ্রহণ করেছেন ৪৬০০ জন।’

উপ-কর কমিশনার মাহবুবুজ্জামান কর অঞ্চলের অন্য চার জেলার দায়িত্বপ্রাপ্তদের বরাত দিয়ে জানান, আয়কর মেলার প্রথম দিনে পাবনায় ৯ লাখ ৭৫ হাজার ৩৭৫ টাকা, নাটোরে ৭৫ লাখ ৫৯ হাজার ২৮২ টাকা, নওগাঁয় ১২ লাখ ৭২ হাজার ৪৭ টাকা এবং চাঁপাইনবাবগঞ্জে ২১ লাখ ৫৬ হাজার ৪২১ টাকা আয়কর আদায় করা হয়। আগামী ২০ নভেম্বর পর্যন্ত মেলা চলবে।

এ সম্পর্কিত আরও খবর