পর্দা কাণ্ড: স্বাস্থ্য অধিদফতরের ১২ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 20:51:58

সিন্ডিকেট করে অবৈধ সম্পদ অর্জন এবং অর্থ পাচারের অভিযোগে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালের সাবেক পরিচালক আবুল কালাম আজাদসহ স্বাস্থ্য অধিদফতরের ১২ কর্মকর্তা-কর্মচারীকে ২৪ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে দুদক।

রোববার (১৭ নভেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশন (দুদক) পরিচালক শামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে তাদের তলব করে দুদকে উপস্থিত থেকে নিজের স্বপক্ষে যুক্তি উপস্থাপন ও অনুসন্ধান কাজে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়েছে।

তলব করা বাকি ১১ কর্মকর্তা ও কর্মচারী হলেন- টাঙ্গাইল মেডিকেল কলেজের সচিব মো. সাইফুল ইসলাম, কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের স্টোর কিপার মোহাম্মদ সাফায়েত হোসেন, ঢাকা স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মো. শাহজাহান, রাজশাহী সিভিল সার্জন অফিসের হিসাব রক্ষক ও ভারপ্রাপ্ত প্রধান সহকারী মো. আনোয়ার হোসেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টোর কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের হিসাবরক্ষক আব্দুল মজিদ, সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাব সহকারী সুব্রত কুমার দাস, খুলনা মেডিকেল কলেজের হিসাব রক্ষক মাফতুন আহমেদ রাজা, ঢাকা স্বাস্থ্য অধিদফতরের ইপিআই অফিস সহকারী তোফায়েল আহমেদ, ঢাকা স্বাস্থ্য অধিদফতরের ইপিআই হিসাব রক্ষণ কর্মকর্তা মুজিবুল হক মুন্সি এবং ঢাকা স্বাস্থ্য অধিদফতরের ডব্লিউএইচও অফিস সহকারী কামরুল ইসলাম।

উল্লেখ্য, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউর (ইনটেনসিভ কেয়ার ইউনিট বা নিবিড় পরিচর্যা কেন্দ্র) রোগীকে আড়াল করে রাখার এক সেট পর্দা কেনা বাবদ খরচ দেখানো হয়েছে ৩৭ লাখ ৫০ হাজার টাকা। এমন খবর গণমাধ্যমে প্রকাশের পরে দুর্নীতির বিষয়টি আমলে নিয়ে অনুসন্ধানে নামে দুদক।

এ সম্পর্কিত আরও খবর