বরিশালে তিন চালের আড়তকে জরিমানা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-26 16:17:14

মূল্য নিয়ন্ত্রণ করতে বরিশালে চালের বাজারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মূল্য তালিকা প্রদর্শন না করা ও প্লাস্টিকের বস্তায় চাল বিক্রি করায় তিন আড়তকে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) বিকালে নগরীর বাজার রোড এলাকার চালপট্টিতে এ অভিযান পরিচালনা করেন জেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম। চালের বাজারে অভিযানের নির্দেশ দেন বরিশাল জেলা প্রশাসক।

এসময় চালের মূল্য তালিকা সংরক্ষণ না করায় মেসার্স শওকত জামিল খান আড়তকে ৩০ হাজার টাকা এবং চাল সংরক্ষণে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় মেসার্স নেগাবান স্টোরস আড়তকে ২৫ হাজার টাকা ও মেসার্স মিতালী ট্রেডার্স আড়তকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে চালের দাম নিয়ন্ত্রণ ও পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারা এবং মূল্য তালিকা ব্যবহার করার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৯ ধারায় তিন আড়তকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’

অভিযানে আরো উপস্থিত ছিলেন- এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দিনসহ মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

 

এ সম্পর্কিত আরও খবর