ময়মনসিংহ থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-31 12:10:37

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনসহ বিভিন্ন দাবিতে ময়মনসিংহ থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দিয়েছেন চালক ও শ্রমিকরা। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

জানা গেছে, মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে ময়মনসিংহের আন্তজেলা বাস টার্মিনাল মাসকান্দা থেকে কয়েকটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে গেলে গাজীপুরসহ বিভিন্ন স্থানে তারা বাধার সম্মুখীন হয়। এরপর থেকে চালক ও শ্রমিকরা দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়। তবে অভ্যন্তরীণ সড়কে বাসসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক রয়েছে।

পরিবহন চালক ও শ্রমিকরা বলেন, ‘নতুন সড়ক পরিবহন আইন সংশোধনসহ আমাদের বিভিন্ন দাবি রয়েছে। নতুন আইনে কেউ যদি দুর্ঘটনার করলে পড়ে মারা যায় তাহলে চালককে পাঁচ লাখ টাকা জরিমানা দিতে হবে। তাই নতুন আইনে গাড়ি চালাতে অপারগতা প্রকাশ করেছেন চালক ও শ্রমিকরা।’

দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। সাদিয়া জাহান উর্মি নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বলেন, ‘ধর্মঘট হতে পারে এমন কিছু না জেনেই ঢাকা যাওয়ার জন্য বের হয়েছি। কিন্তু টার্মিনালে এসে দীর্ঘক্ষণ অপেক্ষা করে ফিরে যেতে হচ্ছে। হঠাৎ এমন সিদ্ধান্তের কারণে আমরা ভোগান্তিতে পড়েছি।’

এদিকে, সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীরা। নির্ধারিত সময়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে না পারায় পরীক্ষা দিতে পারেনি অসংখ্য ভর্তিচ্ছু। ফলে বিশ্ববিদ্যালয়ের সামনেই কাঁদতে দেখা গেছে তাদের।

এ সম্পর্কিত আরও খবর