৪৫ টাকায় পেঁয়াজ কিনে মহাখুশি ক্রেতা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-23 21:49:24

আগেভাগেই বাসায় সকালের নাস্তা তৈরি করেই মেয়েকে সঙ্গে নিয়ে ছুটে এসে লাইনে দাঁড়িয়েছেন আফরোজা বেগম। পরিবার নিয়ে নগরের গুলকিবাড়ি এলাকায় থাকেন তিনি। কম বেতনের ছোট একটি চাকরি করেন তার স্বামী ইব্রাহিম। ফলে কিছুটা টানাটানির সংসার তাদের। এদিকে পেঁয়াজের দাম নাগালের বাইরে চলে যাওয়ায় কয়েকদিন পেঁয়াজ ছাড়াই রান্না করতে হয়েছে আফরোজার। তবে এবার মাত্র ৪৫ টাকা দরে ২ কেজি পেঁয়াজ কিনতে পেরে মহাখুশি তিনি।

শুধু আফরোজাই নয়, ন্যায্য মূল্যে পেঁয়াজ কিনে বাড়ি ফিরতে পেরে মুখে হাসি ফুটেছে লাভলি, মনোয়ারা, বাবুল মিয়াসহ নিম্নবিত্ত পরিবাবের অনেকেরই। দেশে পেঁয়াজ সংকট শুরুর পর মঙ্গলবার (১৯ নভেম্বর) ময়মনসিংহে প্রথমবারের মতো খোলাবাজারে প্রতি কেজি ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

নগরীর পাঁচটি পয়েন্টে পেঁয়াজ বিক্রি করা হয়

ক্রেতাদের কষ্ট লাঘব করতে টিসিবি কর্তৃপক্ষ এদিন সকাল ১০টা থেকে নগরের বাতিরকল, জেলা পরিষদ, জিরো পয়েন্ট, গাঙ্গিনারপাড়, টাউন হল এলাকার ৫টি পয়েন্টে খোলা ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করে। এসময় পয়েন্টগুলোতে কম দামে পেঁয়াজ কিনতে ভিড় করে সাধারণ মানুষ। সারিবদ্ধ হয়ে সুশৃঙ্খলভাবে পেঁয়াজ কিনতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন ক্রেতারা।

মইনুল ইসলাম নামে এক ক্রেতা বলেন, রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখলাম কম দামে পেঁয়াজ বিক্রি করছে। তাই কম দামে ভাল মানের এ পিঁয়াজ কিনতে লাইনে দাঁড়িয়ে গেলাম। মাহবুব নামে আরেকজন বলেন, এভাবে পেঁয়াজ কিনতে পেরে ভাল লাগছে তবে পরিমাণ ও বিক্রয় কেন্দ্রের সংখ্যা আরও বৃদ্ধি করলে ভাল হত।

টিসিবি ময়মনসিংহ কার্যালয়ের উপ-পরিচালক শফিকুল ইসলাম বলেন, আগে আসলে আগে পাবেন ভিত্তিতে নগরের পাঁচটি পয়েন্টে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এছাড়াও বিক্রয়কেন্দ্রগুলো ছাড়াও খাগডহর বাজারে টিসিবি’র নিজস্ব খুচরা বিক্রয়কেন্দ্র থেকে ভোক্তারা পেঁয়াজসহ টিসিবি’র চিনি, সয়াবিন তেল ও মশুর ডাল কিনতে পারবেন।

তিনি জানান, ট্রাকে পেঁয়াজের মজুদ শেষ না হওয়া পর্যন্ত বিক্রয় কার্যক্রম চলবে। বুধবার (২০ নভেম্বর) থেকে ময়মনসিংহ ছাড়াও শেরপুর, জামালপুর, নেত্রকোনা, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলা শহরের ২টি পয়েন্টে একই দরে পেঁয়াজ বিক্রি করা হবে।

এ সম্পর্কিত আরও খবর