'রাষ্ট্র পরিচালনায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে সরকার'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 16:48:50

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ বলেছেন, বিরোধী দলকে দমন করতে যেয়ে দেশের সকল মানুষের সুখ শান্তি নষ্ট করে দিয়েছে সরকার। মানুষের মনে শান্তি নেই। একটার পর একটা সংকট দেখা দিচ্ছে। দেশের বর্তমান অবস্থা দেখে মনে হয় এই সরকার রাষ্ট্র পরিচালনায় সকল নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। কোনো কিছু তাদের নিয়ন্ত্রণে আছে বলে মনে হয় না।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

মওদুদ আহমেদ বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে গুণ ছিল সে গুণের অনেকগুলোই তারেক রহমানের মধ্যে দেখতে পাই। তাকের রহমানের চিন্তা ধারায়, আচার-আচরণে, চলাফেরায় জিয়াউর রহমানের প্রতিচ্ছবি দেখা যায়। তিনি আগামী দিনে বাংলাদেশের রাষ্ট্রনায়কের ভূমিকা পালন করে এই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন, এই প্রত্যাশাই আমাদের সকলের।

বিএনপি'র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি না পাওয়া একটি রাজনৈতিক কারণ উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিক কারণে কারাবন্দী। তিনি ১ বছর ৯ মাস কারাগারে আছেন। জামিনে তার মুক্তি না হলে আন্দোলনই একমাত্র পথ। রাজপথের মাধ্যমে তার মুক্তি নিশ্চিত করতে হবে। দেশের মানুষ প্রস্তুত আছে। আমরা কোন ধরনের কর্মসূচি দেই, তার জন্য মানুষ আমাদের দিকে চেয়ে রয়েছে। এই কর্মসূচিতে তারা অংশগ্রহণ করে শুধু খালেদা জিয়ার মুক্তি নয় এদেশের গণতন্ত্র ফিরিয়ে আনবে। এর মধ্য দিয়ে দেশে আইনের শাসন ফিরে আসবে। বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। সংবাদ মাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে। দেশে সুষ্ঠু একটি সংস্কৃতি বিরাজ করবে।

এ সময় বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর