চাঁদাবাজি-অপহরণ-ছিনতাইয়ে জড়িত টাইগার বাহিনীর সদস্যরা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-23 01:17:33

রংপুরে একটি অপহরণ মামলার তদন্ত করতে গিয়ে কিশোর গ্যাং অপরাধ চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় রংপুর মহানগরীর হারাগাছ থানাধীন বধুকমলা এলাকার একটি ইটভাটার সামনে থেকে তাদের আটক করা হয়। এরা স্থানীয় টাইগার বাহিনীর সক্রিয় সদস্য। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মাদক, ছিনতাই ও অপহরণসহ বেশ কিছু অপরাধে জড়িত থাকার তথ্য দিয়েছে টাইগার বাহিনী।

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।

তিনি জানান, টাইগার বাহিনীর সদস্যরা গত ২৬ অক্টোবর এক কলেজ ছাত্রীকে হারাগাছ থানাধীন বধুকমলা শাহাপাড়া থেকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী মাইক্রোবাসে তুলে অপহরণ করার চেষ্টা করে। এ সময় পুলিশ মাইক্রোবাসসহ এ বাহিনীর শুকুর আলী (১৯), আলম হোসেন (২২), মনারুল ইসলাম (২৩) ও নাসিম মাহমুদ নাহিদকে (১৯) আটক করে। অক্ষত অবস্থায় উদ্ধার করা হয় কলেজ ছাত্রীকে।

এ বিষয়ে হারাগাছ থানায় একটি অপহরণ মামলা হয়। পুলিশ তদন্তের এক পর্যায়ে জানতে পারে টাইগার বাহিনীর লিডার আশিকুর রহমান চৌধুরীর সঙ্গে ওই কলেজ ছাত্রীর সাবেক প্রেমিক আসাদুজ্জামান শুভ মোটা অংকের অর্থের বিনিময়ে অপহরণের পরিকল্পনা করে। পরে অপহরণের চেষ্টা করলে মাইক্রোবাসসহ তাদের আটক করা হয়।

মোহাম্মদ আবু সুফিয়ান জানান, মাদক সেবন, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, কারণে অকারণে বিরোধ তৈরি করে আতঙ্ক সৃষ্টি করাসহ বিভিন্ন জনকে মারপিটের ভয়ভীতি দেখানোর মতো অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে টাইগার বাহিনী। মামলার তদন্তের একপর্যায়ে অভিযান চালিয়ে এই বাহিনীর গ্যাং লিডার আশিকুর রহমান চৌধুরী (২৫), মাহিন ইসলাম তোবেল (২২), আসাদুজ্জামান শুভকে (২২) গ্রেফতার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে কিশোর অপরাধ গ্যাং টাইগার বাহিনীর বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের বর্ণনা তুলে ধরা হয়। এছাড়া আরও জানানো হয়- ‘ঝাঁকি’ নামের এক ধরনের নেশা জাতীয় পানীয় তৈরি করে টাইগার বাহিনীর সদস্যা পান করে এবং বিভিন্ন স্থানে তা সরবরাহ করে।

এই বাহিনীর সঙ্গে আরও কোনো চক্র জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। বর্তমানে গ্রেফতাররা রংপুর কেন্দ্রীয় কারাগারে রয়েছেন বলেও জানান মোহাম্মদ আবু সুফিয়ান।

সংবাদ সম্মেলনে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার, সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) ফারুক আহম্মেদ, হারাগাছ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম নাজমুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে কিশোর অপরাধ গ্যাংয়ের নতুন এই টাইগার বাহিনীর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর