বাকলিয়াকে মডেল টাউন করার কাজ চলছে

চট্টগ্রাম, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 12:55:45

চট্টগ্রামের বাকলিয়াকে মডেল টাউন করার পরিকল্পনা বাস্তবায়ন শুরু করেছে সিটি করপোরেশন। এ লক্ষ্যে বিভিন্ন অবকাঠামো নির্মাণে প্রায় দেড়শ কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে। আরো একশ কোটি টাকার কাজ চলমান রয়েছে। 

শনিবার (২৩ নভেম্বর) সকালে চট্টগ্রামের আবদুল লতিফ হাট ব্রিজের ফলক উন্মোচন এবং পূর্ব বাকলিয়ার ২১টি উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধনকালে এসব কথা জানান চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক। তাই তিনি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, টিএন্ডটি, বিদ্যুৎ এর পাশাপাশি চট্টগ্রাম সিটি করপোরেশনকেও বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব দিয়েছেন।

বারইপাড়া খাল নির্মাণ প্রকল্প এর কথা উল্লেখ করে মেয়র বলেন, খাল খননের জন্য যাদের ভূমি অধিগ্রহণ করা হবে, তাদের টাকা যথাযথ প্রক্রিয়ায় মৌজামূল্যের তিনগুণ নির্ধারণ করে পরিশোধ করা হবে। এ ক্ষেত্রে এক চুল পরিমাণ অনিয়মের কোন সুযোগ থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর আলহাজ্ব হারুন উর রশিদ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারজানা পারভীন, সাবেক কমিশনার মো. ইসহাক, মো. জসিম উদ্দিন, জালাল উদ্দিন ইকবাল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমেদ ইলিয়াছ, অ্যাড. মো. ইউসুফ, সৈয়দ কুতুব উদ্দিন, ইয়াকুব সওদাগর, হাজী আবদুল করিম, মো. সেকান্দর ও চসিক নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী আরিফুল রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর