‘সংস্কৃতি বিনিময় পর্যটনের বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 20:32:34

বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর মধ্যে সংস্কৃতির বিনিময়, উন্নয়ন এবং প্রসার পর্যটনের বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

রোববার (২৪ নভেম্বর) জাতীয় জাদুঘরে মালয়েশিয়ান বিখ্যাত চিত্রকর আব্দুল গফুর হাজি তাহিরের একক চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ঢাকাস্থ মালয়েশিয়ান হাইকমিশন ও ভ্রমণ ম্যাগাজিন যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করে। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।

প্রতিমন্ত্রী বলেন, ‘সংস্কৃতির বিনিময় রাষ্ট্রীয় সম্পর্ক উন্নয়নের পাশাপাশি দু’দেশের জনগণের মধ্যে আন্তঃব্যক্তিক সম্পর্ক তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বর্তমান সরকার বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর সঙ্গে শক্তিশালী ও নিবিড় সম্পর্ক বজায় রাখার উপর সব সময়ই গুরুত্ব দিয়ে আসছে।’

মালয়েশিয়ান চিত্রকর আব্দুল গফুর হাজি তাহিরের একক চিত্র প্রদর্শনীর সফলতা কামনা করে তিনি বলেন, ‘হাজি তাহির শুধুমাত্র মালয়েশিয়ার একজন বিখ্যাত চিত্রকরই নয় একই সঙ্গে তিনি সমসাময়িক ইসলামিক ক্যালিগ্রাফি জগতের একজন উজ্জ্বল নক্ষত্র।’

টিভি ব্যক্তিত্ব নওয়াজেশ আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ঢাকাস্থ মালয়েশিয়ান হাইকমিশনের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত আমির ফরিদ আবু হাসান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, ঢাকাস্থ রাশিয়ান বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মেক্সিম ডোবরোখোটব, মালয়েশিয়ান চিত্রকর আব্দুল গফুর হাজি তাহির ও ভ্রমণ ম্যাগাজিন সম্পাদক আবু সুফিয়ান।

এ সম্পর্কিত আরও খবর