গাড়ি ছিনতাইকারী চক্রের ৭ সদস্য আটক

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-24 17:53:20

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা ও গাজীপুর জেলার শ্রীপুরে অভিযান চালিয়ে সিএনজি চালিত অটোরিকশা ও গাড়ি ছিনতাইকারী চক্রের এক নারীসহ সাত সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এসময় তাদের কাছ থেকে একটি সিএনজি ও ছিনতাই কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও সীম কার্ড জব্দ করা হয়।

আটককৃতরা হচ্ছে- আসলাম (২৬), সেলিম মিয়া (৪০), আমেনা বেগম (২৮), হুমায়ন কবির (৩২), আব্দুল লতিফ, জুলহাস (৩৮) ও রুবেল (২২)।

সোমবার (২৫ নভেম্বর) রাতে র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী সাদিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোমবার দুপুরে র‌্যাব-১৪ এর ময়মনসিংহ ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহের মুক্তাগাছা ও গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় অভিযান চালায়। এসময় ওই সাতজনকে আটক করা হয়।

পরে আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ছিনতাইকারী চক্রের সদস্যরা সংঘবদ্ধভাবে ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনাসহ আশপাশের জেলায় বিভিন্ন কৌশলে এসব যানবাহন চালকদের জিম্মি করতো। নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে ও অস্ত্রের মুখে জিম্মি করে গাড়ি ছিনতাই করে। পরে গাড়ির মালিকদের কাছে ফোন করে গাড়ি ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে বিকাশে টাকা দাবি করতো।

র‌্যাব আরও জানায়, টাকা হাতিয়ে নেওয়ার পর তারা গাড়ির কাগজ জালিয়াতির মাধ্যমে নিজেরা মালিক সেজে বিভিন্ন জায়গায় বিক্রি করে দিত। চক্রটি দীর্ঘদিন ধরেই গাড়ি ছিনতাই করে আসছে। এ চক্রের অন্যান্যদেরও আটক করতে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর