বড় মিজানের খালাস, আপিল করবে পুলিশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 02:28:40

গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা ও বর্বরোচিত হত্যাযজ্ঞের মামলার রায়ে চার্জশিটভুক্ত আসামি মিজানুর রহমান ওরফে বড় মিজান বেকসুর খালাস পাওয়ায় উচ্চ আদালতে পুলিশ আপিল করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার (২৭ নভেম্বর) দুপুরে এস এ গেমসের জন্য কাবাডি ফেডারেশনের পুরুষ ও নারী দলের নাম ঘোষণা অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি।

জাবেদ পাটোয়ারী বলেন, ওই আসামির বিষয়ে পুলিশ আপিল করবে। এছাড়া রায়ে পুলিশ সন্তুষ্ট বলেও জানান তিনি।

বুধবার (২৭ নভেম্বর) বেলা ১২টা ১৭ মিনিটে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে মামলাটির রায় ঘোষণা করা হয়।

রায়ে চার্জশিটভুক্ত ৮ আসামির মধ্যে ৭ আসামির ফাঁসির আদেশ দেন বিচারক। একইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। মামলায় মিজানুর রহমান ওরফে বড় মিজানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন আদালত।

খালাসপ্রাপ্ত মিজানুর রহমান ওরফে বড় মিজান

হলি আর্টিজানে হামলার আগে ২০১৬ সালের মার্চ মাসের শেষ দিকে নাচোলের কসবা এলাকায় নিজের ইজারা নেওয়া পুকুরপাড়ের ঘরে মিজান বিস্ফোরকসহ এক জঙ্গিকে রেখেছিলেন বলে এ মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

হামলায় ব্যবহৃত বিস্ফোরক সরবরাহে সহায়তা করার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। তবে নিজেকে নির্দোষ দাবি করে মিজান আদালতে বলেন, তিনি একজন মাছ ব্যবসায়ী, শুধু নামের মিলের কারণে তাকে আসামি করা হয়েছে।

মিজানুর রহমান ওরফে বড় মিজানের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের হাজারবিঘি চানপুরে। ২০১৬ সালের ২ নভেম্বর ঢাকার দারুসসালাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর