ঝিনাইদহে হঠাৎ বেড়েছে কাঁচা মরিচের দাম

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 21:21:12

ঝিনাইদহে হঠাৎ করেই বেড়েছে কাঁচা মরিচের দাম। কয়েকদিনের ব্যবধানে কেজি প্রতি মূল্য বেড়েছে ৬০ থেকে ৭০ টাকা।
 
ঝিনাইদহ শহরের পুরাতন হাটখোলা, নতুন হাটখোলা, তহবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছে ১২০ টাকা দরে। যা গত সপ্তাহে ছিল ৫০ থেকে ৬০ টাকা কেজি। 
 
ক্রেতা ও বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, রোজার শুরুতে ২০ টাকা কেজিতে কাঁচা মরিচ পাওয়া গেছে। অথচ  এখন ২০ টাকায় পাওয়া যাচ্ছে মাত্র ২শ গ্রাম মরিচ।
 
সদর উপজেলার হাটগোপালপুর বাজারের ব্যবসায়ী মসিউর রহমান জানান, গত সপ্তাহেও এক কেজি মরিচ তিনি ৫০ টাকা কেজি দরে কিনেছিলেন। আজ (সোমবার) এক কেজি মরিচ কিনলেন ১২০ টাকা দিয়ে।
 
শহরের ভূটিয়ারগাতি গ্রামের জহুরুল ইসলাম জানান, হঠাৎ করেই কাঁচা মরিচের দাম বেড়ে গেছে। বর্ষাকাল চললেও এ এলাকায় তেমন বৃষ্টিপাত হয়নি। তবুও বিক্রেতারা মরিচ গাছ মারা গেছে এই দোহাই দিয়ে দাম বাড়িয়ে দিয়েছে।
 
ঝিনাইদহের পাইকারি ও খুচরা বাজার থেকে জানা যায়, ঝিনাইদহের কাঁচা বাজারে স্থানীয় বাজার, বগুড়া এবং মাগুরা থেকে কাঁচা মরিচ আসে।
 
ঝিনাইদহের কাঁচা মরিচের আড়তদার শাহাদৎ হোসেন জানান, ঝিনাইদহের স্থানীয় ও বগুড়া থেকে প্রতিদিন ২শ কেজি কাঁচা মরিচের বেশি আসছে না। যেখানে চাহিদা প্রায় ৫০০ কেজি। এছাড়াও পার্শ্ববর্তী জেলা মাগুরার কাঁচা মরিচ একটু দেরিতে ওঠায় ঝিনাইদহ থেকে সেখানে কিছু মরিচ চলে যাচ্ছে। এর ফলে ঝিনাইদহের বাজারে দামটা কিছুটা হলেও বৃদ্ধি পাচ্ছে। 
 
তিনি আরও জানান, খুব তাড়াতাড়ি মরিচের দাম কমার কোনো সম্ভাবনা নেই। বরং দাম আরও বৃদ্ধি পেতে পারে।
 
 
 

এ সম্পর্কিত আরও খবর