‘অল্প সময়ে হলি আর্টিজান মামলার রায় বাংলাদেশের সফলতা’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 06:01:43

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে বর্বরোচিত সন্ত্রাসী হামলার মাত্র ৩ বছর ৪ মাস পর রায় ঘোষণা করা হয়। আর এ বিষয়টিকে বাংলাদেশের সফলতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেছেন, আপনারা দেখেছেন হলি আর্টিজানে যারা জঙ্গি হামলা চালিয়েছিল, যারা বাংলাদেশের আদর্শকে ধ্বংস করতে চেয়েছিল। তাদের ফাঁসির রায় ঘোষণা হয়েছে। অল্প সময়ের মধ্যে এই মানবতার শত্রুদের বিরুদ্ধে এ রায় ঘোষণা বাংলাদেশের সফলতা।

শুক্রবার (২৯ নভেম্বর) জাতীয় মহিলা সংস্থার বেগম ফজিলাতুন্নেছা অডিটরিয়ামে মিরপুর এপেক্স ক্লাব আয়োজিত এপেক্স বাংলাদেশ জেলা-২ এর ৩৮তম সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তার স্বপ্নের সোনার বাংলা দেখে যেতে পারেননি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ কাঠামো গঠনের ভিত্তি স্থাপন করছেন। সেই ভিত্তির ওপর দাঁড়িয়ে আমরা স্বপ্ন দেখছি, বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হবে।

২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়ন করে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালের মধ্যে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধশালী বাংলাদেশে পরিণত হবে। যে দেশ বিদেশি সাহায্যের ওপর নির্ভরশীল ছিল, সেই বাংলাদেশ এখন মাত্র ২ ভাগ বিদেশি সাহায্য গ্রহণ করে। বাংলাদেশের জাতীয় আয় এখন ২২ লাখ কোটি টাকা।

দেশের অগ্রযাত্রায় সবাইকে অবদান রাখার আহবান জানিয়ে তিনি বলেন, রাষ্ট্র শুধু পার্লামেন্ট আর মন্ত্রিপরিষদ দিয়ে চলে না। রাষ্ট্রের বিভিন্ন শক্তি রয়েছে। দেশ যেহেতু এগিয়ে যাচ্ছে তাই সবাইকে যার যার অবস্থান থেকে রাষ্ট্র গড়ায় অবদান রাখতে হবে। তাহলে এ দেশের উন্নয়নের অগ্রযাত্রা আরও ত্বরান্বিত হবে।

এপেক্স ক্লাবের সদস্যদের উদ্দেশে মন্ত্রী বলেন, প্রত্যেকটি মানুষের উচিত মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা। আমি কোন ধর্মের তার চেয়ে বড় বিষয় হলো আমি একজন মানুষ, সবার এমন চিন্তাই করা উচিত। তাই আমি মনে করি এপেক্স, রোটারি, লায়ন্সের মতো আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত সমাজকল্যাণমুখী প্রতিষ্ঠানগুলো এই আদর্শ বুকে ধারণ করেই কাজ করে। আপনারা মানবকল্যাণে অনেক অবদান রাখতে পারবেন বলে আশা করি।

নিজ দলের প্রশংসা করে তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগের মূলমন্ত্র ছিল ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়া। সেই আদর্শ থেকে দল কখনো বিচ্যুত হয়নি। আওয়ামী লীগ সবসময়ই মানবতার কথা বলে।

অনুষ্ঠানে দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মো. মোস্তফা কামাল, এপেক্স বাংলাদেশের সভাপতি এপেক্সিয়ান এম এ কাইয়ুম চৌধুরী, সাবেক সভাপতি এপেক্সিয়ান সৈয়দ মোয়াজ্জেম হোসেন সেবুল, চেয়ারম্যান মফিজ উদ্দিন কামাল, জেলা দুইয়ের এপেক্সিয়ান হারুন-অর-রশিদ, এপেক্সিয়ান হাসনাইন ইমতিয়াজ শিহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর