মামলা করতে এসে ওসির মারধরের শিকার বাবা

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-06-10 07:30:53

 
লক্ষ্মীপুরে ছেলের সাথে অনৈতিক কাজ করায় এক মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করতে গিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছ থেকে মারধরের শিকার হয়েছেন বেলাল হোসেন নামে এক বাবা। এ ঘটনায় বাড়াবাড়ি করলে মাদকের মামলায় জড়ানোসহ গুলি করে হত্যার হুমকি দিয়েছেন বলে ওসি লোকমানের বিরুদ্ধে স্বজনদের অভিযোগ।
 
সোমবার (২ জুলাই) রাতে লক্ষ্মীপুর মডেল থানায় এ বর্বর নির্যাতনের ঘটনা ঘটে। পরে মুমূর্ষু অবস্থায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠায়। 
 
আহত বেলাল হোসেন শহরের শাখাড়ি পাড়া এলাকার আবুল হোসেনের ছেলে। অভিযুক্ত লোকমান হোসেন লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। 
 
স্বজনরা জানান, শহরের বাস টার্মিনাল এলাকার আল কোরআন ইসলামিক ইনস্টিটিউট নামে একটি আবাসিক মাদরাসায় ৪র্থ শ্রেণিতে পড়ালেখা করত বেলালের ছেলে নিরব হোসেন (৯)। দীর্ঘদিন থেকে ওই মাদরাসার প্রধান হুজুর ছালামুন ও সহকারী হুজুর রনি জোর করে নিরবের সাথে অনৈতিক কাজ করত। বিষয়টি কাউকে না বলতে ভয়ভীতি দেখাত তারা। এক পর্যায়ে নিরব অসুস্থ হয়ে পড়লে বিষয়টি পরিবারের লোকজন জানতে পারে।
 
এ ঘটনায় গত রোববার নিরবের বাবা বেলাল মাদরাসার দু’জন শিক্ষককে আসামি করে সদর থানায় একটি এজাহার দাখিল করেন। কিন্তু অভিযোগের একদিন পরও ওসি লোকমান হোসেন মামলাটি রেকর্ডভুক্ত কিংবা কাউকে গ্রেফতার না করায় থানায় খোঁজ নিতে যান বেলাল। এ সময় ওসি উল্টা অপহরণের নাটক সাজিয়ে বেলালকে মারধর করে গুরুতর আহত করেন। এতেই ক্ষান্ত হননি ওসি লোকমান। বেলালের বোন নার্গিসকেও থানায় ডেকে এনে মাদকের আসামি সাজিয়ে ক্যামেরায় ছবি ধারণ করেন। এ সময় হুমকি দেন ভাইকে নিয়ে চলে যাও, বেশি বাড়াবাড়ি করলে তোমাদের বিরুদ্ধে মাদক মামলা দিয়ে কারাগারে পাঠানো হবে। এক পর্যায়ে স্বজনরা আহত বেলালকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।
   
আহতের বোন নার্গিস অভিযোগ করে বলেন, ‘মামলা করতে গিয়ে আমার ভাই ওসি লোকমান হোসেনের মারধরের শিকার হয়েছে। এ ঘটনায় বাড়াবাড়ি করলে পরিবারের সবাইকে মাদক মামলায় জড়িয়ে কারাগারে পাঠানোসহ গুলি করে হত্যার হুমকি দিচ্ছেন তিনি। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’
 
অভিযোগের বিষয় অস্বীকার করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানান, বেলাল একজন মাদকাসক্ত। সে ওই মাদরাসার পরিচালককে অপহরণ করেছে। পরে পুলিশ গিয়ে ওই পরিচালককে উদ্ধার করে থানায় নিয়ে আসে। মানবিক দিক বিবেচনা করে বেলালকে থানায় এনে সতর্ক করা হয়েছে। তবে তাদের অভিযোগের বিষয়টি সঠিক নয়।
 
 
 

এ সম্পর্কিত আরও খবর