৯৭ কোটি টাকা আত্মসাৎ,৭ জনের বিরুদ্ধে দুদকে মামলা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 01:40:39

মিথ্যা তথ্য ও নকল দলিলের মাধ্যমে বিনিয়োগের আড়ালে ৯৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক চেয়ারম্যানসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২ নভেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। যার মামলা নাম্বার-১।

আসামিরা হলেন- কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক চেয়ারম্যান সাইমন এ প্যারেরা, সাবেক মহাব্যবস্থাপক রতন এফ কস্তা, আরিয়ান কেমিক্যালস লিমিটেডের মালিক মোঃ ওমর শরীফ, স্বপ্নিল ট্রেডিং করপোরেশনের মোঃ জুবাইদুর রহমান, শহীদ ট্রেডিং করপোরেশনের গাজী শহীদ, হাসান ট্রেডিং করপোরেশনের হাসান মোড়ল ও  মামুন এন্টারপ্রাইজের মাসুম বিল্লাল।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা তথ্য ও নকল দলিল দাখিল করে আরিয়ান কেমিক্যালস লিমিটেডের অনুকূলে শেয়ার ক্রয় ও বিনিয়োগের আড়ালে দি ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) ৯৭ কোটি টাকা আত্মসাৎ করেছেন। আসামিদের বিরুদ্ধে মানি লন্ডারিং ও একাধিকবার লেয়ারিংয়ের মাধ্যমে অর্থের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপনের অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর