‘পেট্রোল পাম্প ধর্মঘট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম, ঢাকা | 2023-08-21 09:11:37

১৫ দফা দাবিতে তিন বিভাগে গত রোববার থেকে সোমবার পর্যন্ত বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ধর্মঘট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক এবং বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বেলা ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নাজমুল বলেন, সরকার কর্তৃক আমাদের দাবিসমূহ সুবিবেচনার চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে তখন হঠাৎ করে আমাদের সংগঠনের নাম ও ব্যানার ব্যবহার করে বহিষ্কৃত কতিপয় ব্যক্তি অসৎ উদ্দেশ্যে এ ধর্মঘটের ডাক দেয়। এই কর্মসূচি আমরা কেন্দ্র থেকে অনুমোদন করিনি এবং উক্ত ধর্মঘটের সঙ্গে আমাদের বা সাধারণ মালিক-শ্রমিকদের সমর্থন বা সম্পৃক্ততা ছিল না বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ভারতে তেল পাচারের দায়ে সংগঠন থেকে বহিষ্কৃত সাবেক সহ-সভাপতি সাজ্জাদুল কবির কাবুলসহ কয়েকজনের উস্কানিতে তিনটি বিভাগের ২৬টি জেলার জনগণের যে ভোগান্তি হলো, তার দায় কে নেবে? যেখানে মাননীয় জ্বালানি মন্ত্রী মহোদয় ধর্মঘটের তিনদিন পূর্বেই আমাদের দাবি দাওয়া নিয়ে আলোচনার জন্য বৈঠকের কথা বলে পত্র দিয়ে জানিয়েছেন। সেখানে ধর্মঘট পালন করা কতটুকু যৌক্তিক হয়েছে। পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক- শ্রমিকদের দাবি আদায় তাদের মুখ্য উদ্দেশ্য ছিল না। সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র এবং আমাদের ন্যায্য দাবি দাওয়া আদায়কে বাধাগ্রস্ত করাই ছিল তাদের একমাত্র উদ্দেশ্য।

তিনি সরকারি ঊর্ধ্বতন পর্যায়ের দিকে ইঙ্গিত করে বলেন, যে ব্যক্তিকে তেল পাচারের দায়ে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে সেই ব্যক্তির সঙ্গে সরকারি ঊর্ধ্বতন মহল কিভাবে বৈঠক করে। তা আমাদের কোনভাবেই বোধগম্য নয়। অনিয়ম ও অন্যায় করে এভাবে যারা ধর্মঘটের মাধ্যমে সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি করেছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ নাজমুল হক।

সংবাদ সন্মেলনে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে পুরনো ১২ দফা দাবি আবার উপস্থাপন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর