রেল সেবা সপ্তাহে মাঠে থাকবে টাস্কফোর্স টিম

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:20:30

রেলপথ মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রেল সেবা সপ্তাহ পালন করবে রেলপথ মন্ত্রণালয়। সেবা সপ্তাহ উপলক্ষে প্রথম দিন বুধবার (০৪ ডিসেম্বর) থেকেই মাঠে নামছে রেলওয়ের টাস্কফোর্স টিম।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বাংলাদেশ রেলওয়ে অপারেশন বিভাগ সূত্রে এ সব তথ্য জানা যায়। আগামী ৪ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত রেল সেবা সপ্তাহ পালন করবে মন্ত্রণালয়। সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ১০টি টাস্কফোর্স টিম গঠন করা হয়েছে।

রেলের অপারেশন দপ্তর থেকে জানা যায়, রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে রেলস্টেশনগুলোতে যাত্রীরা যাতে ভালো সেবা পায় সে বিষয়টি লক্ষ্য রাখা হচ্ছে। একই সাথে বাংলাদেশ রেলওয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেওয়া হয়েছে বিভিন্ন ধরনের কার্যক্রম। সেবা সপ্তাহ উপলক্ষে ট্রেনের যাত্রীদের টিকিট কাটা থেকে শুরু করে ট্রেনে ওঠা পর্যন্ত সকল বিষয়ে গুরুত্ব দেওয়া হবে।

রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে গঠিত টাস্কফোর্স টিম যেসব বিষয়ে নজর রাখবে সেগুলো হলো—ট্রেনের সময় সূচি, প্ল্যাটফর্ম, ওভারব্রিজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথরুমে বিদ্যুৎ-পানি-লাইটের অবস্থা, যাত্রীদের সঙ্গে সৌজন্যমূলক আচরণ এবং নিয়োজিত কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করবে।

এছাড়াও সেবা সপ্তাহে টাস্কফোর্সের কর্মকর্তারা টিকিট কালোবাজারি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। হয়রানি ছাড়া যাত্রীদের টিকিট প্রাপ্তি নিশ্চিত করার ব্যবস্থা নেবেন কর্মকর্তা। টাস্কফোর্স যাত্রীদের টিকিট প্রাপ্তি এবং টিকিট সংক্রান্ত তথ্য প্রাপ্তি নিশ্চিত করবে।

আরও জানা যায়, সেবা সপ্তাহ উপলক্ষে রেল পুলিশিং কার্যক্রম জোরদার থাকবে এবং যাত্রীসেবা নিশ্চিত করতে রেল পুলিশকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এর মধ্যেই রেলসেবা সপ্তাহ পালন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বুধবার থেকেই বাস্তবায়ন শুরু হয়ে যাবে।

এ সম্পর্কিত আরও খবর