সঠিক সময়েই ঢাকার দুই সিটি নির্বাচন: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 09:44:48

সঠিক সময়েই ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ যথাসময়ে নির্বাচন চায়। নির্বাচন কমিশন থেকে আমার কাছে ঢাকার দুই সিটি নির্বাচনের সময়ের ব্যাপারে প্রস্তাব চাওয়া হয়েছিল, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি পরিষ্কার বলে দিয়েছেন এটি নির্বাচন কমিশনের এখতিয়ার।

বুধবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে তার নিজ দফতরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনটা আমরা ভালোভাবে করতে চাই, আমরা বিজয়ী হতে চাই। এজন্য আমাদের সংগঠনকে নতুন করে ঢেলে সাজাচ্ছি। ঢাকা সিটি নির্বাচন যথাসময়ে হবে এটা জেনেই দুই মহানগর আওয়ামী লীগের সম্মেলনটা করেছি। সিটি সংগঠনকে আরো বেশি শক্তিশালী ও স্মার্ট করতে সেই সঙ্গে নির্বাচনে বিজয় উপযোগী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সিটি আওয়ামী লীগের সম্মেলন আমরা সেরে ফেলেছি। ঢাকা মহানগরীর দুই সিটিকে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি, এটা আমরা করেছি আগামী সিটি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই এবং জিততে চাই এজন্য।

আওয়ামী লীগের দুই সিটি নির্বাচনে প্রার্থী তালিকায় পরিবর্তন হবে কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের মনোনয়ন বোর্ড রয়েছে, তারা এটা নিয়ে ভাববেন। আমাদের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ড বসে সিদ্ধান্ত নেবেন। তবে এখন আমরা প্রার্থী খুঁজছি এবং চিন্তাভাবনা করছি।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলন নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের নতুন মুখ আসবে, আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন পুরাতন মিলিয়ে কমিটি হবে।

সাধারণ সম্পাদকের পদে নতুন মুখ আসছে কিনা-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আপনাদের বারবার এক কথাই বলেছি, এটি প্রধানমন্ত্রীর ইখতেহার। আমাদের সভাপতি যেটা ভালো মনে করবেন সেটাই হবে। কারণ উনি আমাদের কাউন্সিলরদের মাইন্ড সেটাপ ভালো করেই জানেন। আমাদের কাউন্সিলররাও সবসময় নেত্রীর ওপর একটা আস্থা রাখে। নেত্রী যেটা সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্ত আমি সাধারণ সম্পাদক থাকি আর না থাকি সেটা প্রশ্ন নয়, প্রশ্ন হচ্ছে তার সিদ্ধান্ত আমাদের কোনো দ্বিমত নেই। তিনি যে সিদ্ধান্ত নেবেন দলের স্বার্থে আমরা তাকে স্বাগত জানাব। পার্সোনালি আমি নিজেও স্বাগত জানাবো।

এ সম্পর্কিত আরও খবর