তেলেগু ক্লিনাররা পেলেন আধুনিক আবাসিক ভবন

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 11:18:27

পরিচ্ছন্ন কর্মীদের জন্য অত্যাধুনিক বহুতল ভবন নির্মাণ করে দিলো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) বিকেলে ধলপুর এলাকায় নির্মিত পরিচ্ছন্নকর্মী নিবাসের উদ্বোধন করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এসময় মেয়র প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত ধলপুর তেলেগু পরিচ্ছন্নকর্মী নিবাস এবং ৩ কোটি টাকা ব্যয়ে নব সজ্জিত আউটফল স্টাফ কোয়ার্টার পার্কের উদ্বোধন করেন।

প্রায় ১৭ কাঠা জায়গার উপর ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত তেলেগু পরিচ্ছন্নকর্মী নিবাসে প্রতিটি ফ্লাটে বেডরুম, ডাইনিং কাম ড্রয়িং রুম, রান্না ঘর, টয়লেট, বারান্দা ইত্যাদি সুবিধা সম্বলিত ৯০টি ফ্লাট রয়েছে। প্রতিটি ফ্লাটের জন্য পৃথক পৃথক বৈদ্যুতিক মিটার, সোলার সিস্টেম, পয়নিষ্কাশন ব্যবস্থা, বৈদ্যুতিক সাব স্টেশন, সীমানা প্রাচীর, ওয়াকওয়ে, প্রবেশ ও বহিঃগমন গেটের ব্যবস্থা রাখা হয়েছে।

একই সাথে আউটফল স্টাফ কোয়ার্টার পার্কের উদ্বোধন করেন মেয়র

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন এ এলাকায় অবস্থিত করপোরেশনের কর্মকর্তা কর্মচারীদের সন্তানরা যেনো খেলাধুলা সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে সুন্দর পরিবেশে বেড়ে উঠতে পারে সেই লক্ষে এই পার্ক এবং পরিচ্ছন্নতা কর্মীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে এই পরিচ্ছন্নকর্মী নিবাসের উদ্বোধন করা হল।

তিনি বলেন, পুরো দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকা জুড়েই ১৯টি পার্ক এবং ১২টি খেলার মাঠ বিশ্বমানের করে গড়ে তোলা হচ্ছে। অনেকগুলোই ইতিমধ্যে নগরবাসীর জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। কয়েকটির নির্মাণকাজ শেষে উদ্বোধনের অপেক্ষাধীন রয়েছে। এসব উন্নয়নকাজ সমাপ্তি শেষে উন্মুক্ত করে দেওয়া হলে পুরো দক্ষিণ ঢাকা এক অনিন্দ্যসুন্দর রূপ লাভ করবে। এলইডি লাইটের স্নিগ্ধ আলোয় ঢাকা আজ আলোকিত। ফলে কমে এসেছে ছিনতাই, সন্ত্রাসীসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড। অনেকেই এখনো পুরনো ঢাকার এ আলোকিত নগরী উপভোগ করতে আসেন।

আউটফল স্টাফ কোয়ার্টারের ছাদ বাগান

এছাড়া প্রায় ১২ কাঠা জায়গা নিয়ে ৩ কোটি টাকা ব্যয়ে নব সজ্জিত আউটফল স্টাফ কোয়ার্টারে শিশুদের খেলার মাঠ, ওয়াকওয়ে, ছাদ বাগান, পাঠাগার, শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, বৈদ্যুতিক বাতির ব্যবস্থা রাখা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ওয়ার্ড কাউন্সিলরগণ, প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সম্পর্কিত আরও খবর