বরিশালে বইছে মহানগর আ’লীগের সম্মেলনের আমেজ

বরিশাল, জাতীয়

জহির রায়হান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-26 18:14:27

আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন চলতি মাসের ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রায় ৭ বছর পর বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে রোববার (৮ ডিসেম্বর)। এ সম্মেলন ঘিরে ইতোমধ্যে বরিশাল জুড়ে বইছে উৎসবের আমেজ। সম্মেলন স্থল বঙ্গবন্ধু উদ্যানসহ নগরীর প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়ে নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি তোরণ। টাঙানো হয়েছে বিভিন্ন স্থানে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন আর পোস্টার । সম্মেলনের প্রায় সকল প্রস্তুতিও সম্পন্ন করেছে আয়োজকরা ।

শুক্রবার (৬ ডিসেম্বর) বিকেলে সম্মেলনস্থলে গিয়ে দেখা যায়, সম্মেলনের মঞ্চ ও অন্যান্য অতিথিসহ প্রায় ২৫ হাজার কাউন্সিলর, ডেলিগেট কর্মী-সমর্থক বসার বিশাল প্যান্ডেল তৈরির কাজ প্রায়ই শেষের দিকে। এছাড়াও নগরীর প্রবেশদ্বার থেকে শুরু করে বিবির পুকুর পাড়, বরিশাল ক্লাব, জেলা স্কুল মোড় ও সদর রোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তোরণ নির্মাণ তৈরি করা হয়েছে।

সম্মেলন স্থলে চলছে প্রস্তুতি

জানা গেছে, সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন জাতীয় নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সদস্য ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ। বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত থাকবেন, দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা।

৭ বছর পর বরিশালে সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বার্তা২৪.কমকে বলেন, সম্মেলন সফল করার লক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাকি কাজ গুলো সম্মেলনের আগেই শেষ হবে। এছাড়া সম্মেলন সফলভাবে শেষ করার লক্ষে বেশ কয়েকটি উপকমিটি করা হয়েছে। তবে পুরো বিষয়টি নিজেই তদারকি করছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এদিকে সর্বশেষ মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ২৭ ডিসেম্বর। ওই সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে শওকত হোসেন হিরণ এবং সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আফজালুল করিম নির্বাচিত হয়েছিলেন। ২০১৬ সালে ২০ অক্টোবর মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। ওই কমিটিতে অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি, অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেনকে সাধারণ সম্পাদক এবং সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

এ সম্পর্কিত আরও খবর