ধরিত্রী বাংলাদেশের সম্মাননা প্রদান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:22:49

ধরিত্রী বাংলাদেশ ৯ম বারের মতো বাংলাদেশের জন্ম, বিকাশ, ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষায় যারা কাজ করেছেন তাদের মধ্যে কয়েকজনকে সম্মাননা প্রদান করেছে।

শনিবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘ধরিত্রী বাংলাদেশ’ এর সম্মাননা প্রদান করে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় অধ্যাপক ড.আনিসুজ্জামান বলেন, যারা আজ সম্মাননা পাচ্ছেন তারা অবশ্যই দেশের জন্য কাজ করেছেন। আপনারা বাংলাদেশকে জয়যুক্ত করুন, নিজেরা জয় যুক্ত হোন।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, সারাদেশ এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রে যারা অবদান রেখেছে তারা আজ সম্মাননা পাচ্ছেন। মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটা হলো মানবতাবোধ, সংবেদনশীলতা ও মানবিকতা। এই গুণগুলো সবার মাঝে বিরাজমান করতে পারলেই সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।

যারা যে বিষয়ে সম্মাননা পেয়েছেন, ব্যারিস্টার শফিক আহমেদ (শান্তি), অধ্যাপক সমজিৎ রায় চৌধুরী (শিল্পকলা), বেগম মতিয়া চৌধুরী (কৃষি), অধ্যাপক ডাঃ কাজী শহিদুল আলম (মানবসেবা), হাসিনা খান (শিক্ষা), আবু নাসের খান (পরিবেশ), নাসরীন আহমেদ রিনা (সংস্কৃত)।

ধরিত্রী বাংলাদেশ প্রকৃতি, পরিবেশ, জলবায়ু ও আবহাওয়া, শিক্ষা, বিজ্ঞান, সংস্কৃতি, শিল্প ও কৃষি সংক্রান্ত একটি সংগঠন। প্রয়াত ডাঃ আলী আহমেদ এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ধরিত্রী বাংলাদেশের অধ্যাপক ডক্টর তৌহিদা রশিদ, অধ্যাপক মাহফুজা খানম, অধ্যাপক শাহজাহান খান, ডাঃ মর্তুজা কামালসহ অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর